স্বাধীনতা সংগ্রামের চেতনায় প্রয়োজন জাতীয় ঐক্য

বাংলাদেশ ন্যাপ

১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধ আর স্বাধীনতা সংগ্রামের চেতনা জাতীয় ঐক্য প্রতিষ্ঠার কোন বিকল্প নাই। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের পতাকা-মানচিত্র আজ শকুনির কালো থাবায় ক্ষতবিক্ষত। দুর্নীতি-সন্ত্রাস, জঙ্গিবাদ এক ভয়াবহ ব্যাধিতে পরিনত হয়েছে। এই অবস্থায় বিভেদের রাজনীতি পরিহার করে জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত করতে না পারলে আমাদের অনেক বেশী মূল্য দিতে হতে পারে।

সোমবার (২৫ মার্চ) গণমাধ্যমে মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব বলেন ন্যাপ নেতৃবৃন্দ।

নেতৃদ্বয় স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল নেতৃত্বের প্রতি গভীরতম শ্রদ্ধা জানিয়ে বলেন, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা কোন একক দল বা একক ব্যাক্তির অবদান নয়। এখানে যার যতটুকু অবদান তাকে ততটুকু স্বীকৃতি দেয়া রাষ্ট্রের দায়িত্ব। কাউকে বাদ দিয়ে কাউকে প্রতিষ্ঠা ইতিহাস বিকৃতির চেষ্টা একটি জাতির জন্য কল্যাণকর নয়।

নেতৃদ্বয় বলেন, আজ যখন স্বাধীনতার চেতনাকে ভূলুন্ঠিত করে ফের দেশকে গণতন্ত্রহীন করার ষড়যন্ত্র চলছে তখন সমগ্র জাতিকে স্বাধীনতার চেতনায় ঐক্যবদ্ধ হতে হবে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আগামীকাল সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করবেন।

শেয়ার করুন