গাধা জল ঘোলা করে খায়, বিএনপিকে তথ্যমন্ত্রী

গণসংবর্ধনায় বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জল ঘোলা করে খান বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (১ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি স্বাধীনতা পুরস্কারে ভূষিত হওয়ায় আয়োজিত গণসংবর্ধনা সভায় বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদক পাওয়ায় চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এই গণসংবর্ধনার আয়োজন করেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র সভাপতিত্বে ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ছাড়াও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, ওয়াসিক আয়শা খাঁন ও খদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রফিকুল আলম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আবদুস সালাম প্রমূখ বক্তব্য রাখেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জল ঘোলা করে খান মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়াকে মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে উন্নত চিকিৎসার জন্য আজ সোমবার বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজে স্থানান্তর করা হয়েছে। একমাস আগে থেকেই সেখানে খালেদা জিয়ার জন্য দুটি কেবিন বরাদ্দ রাখা আছে। কিন্তু মির্জা ফখরুল ইউনাইটেড হাসপাতাল ছাড়া খালেদা জিয়ার চিকিৎসা করাবেন না বলেই স্থির ছিল। শেষ পর্যন্ত আজকে গেলেন। গাধা জল ঘোলা করে খায়। মির্জা ফখরুল ও তাদের নেত্রীর ক্ষেত্রেও তাই ঘটেছে। অথচ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের জীবন মৃত্যুর সন্ধিক্ষণে তাকেও ইউনাইটেড কিংবা স্কয়ার হাসপাতালে নেয়া হয়নি। বঙ্গবন্ধু মেডিকেলেই নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাকে বিশ্বমানের চিকিৎসা হয়েছে বলে মন্তব্য করেছেন সিঙ্গাপুর ও ভারত থেকে আসা বিশ্ববিখ্যাত চিকিৎসকরা মন্তব্য করেছেন। আবার আজকে মির্জা ফখরুল কথা ঘুরিয়ে বলেছেন, সেখানে যেন ‘ভালো’ চিকিৎসা হয়।

তারেক জিয়ার মামলা নির্ভরতা কমিয়ে বিএনপিকে গণমূখী রাজনীতি করার আহবান জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, অর্থনীতি, সামাজিক ও স্বাস্থ্যসহ বিভিন্ন সূচকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আমাদের দেশে এখন মাথাপিছু আয় হচ্ছে ১৯’শ ৯ ডলার। কদিন পরে সেটা দুই হাজার ডলার ছাড়িয়ে যাবে। মির্জা ফখরুল যাই বলুক না কেন পাকিস্তানের টেলিভিশনে তাদের বুদ্ধিজীবিরা আক্ষেপ করে বলেছেন বাংলাদেশ সমস্ত কিছুতে পাকিস্তানকে পেছনে ফেলে অনেকদুর এগিয়ে গেছে।

তথ্য মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্থ বাঙালির হাল ধরেছিলেন। প্রায় তিন কোটি শরণার্থীকে বঙ্গবন্ধু দেশে ফিরিয়ে এনে সুশৃঙ্খলভাবে দেশ পরিচালনা করতে শুরু করেছিলেন। কিন্তু ‘৭৫-এর ভয়াল রাত বাঙালির স্বপ্ন ভেঙে দিয়েছে। বঙ্গবন্ধু চলে গিয়েছেন কিন্তু তার কন্যা ও তার আদর্শে পরিচালিত নেতা-কর্মীদের হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

শেয়ার করুন