নৌ পর্যটন বিকশিত করার উপর গুরুত্বারোপ

নৌ নিরাপত্তা সপ্তাহ

‘দূষণ, দখল মুক্ত করি, নৌ যাত্রা নিরাপদ করি, বিশ্বমানের নৌ ব্যবস্থার স্বপ্নকে সফল করি’ প্রতিপাদ্যে ৩০ মার্চ হতে ৫ এপ্রিল পর্যন্ত সপ্তাহব্যাপি সারাদেশে নৌ পরিবহণ অধিদপ্তরের আয়োজনে পালিত হচ্ছে নৌ নিরাপত্তা সপ্তাহ।

সোমবার (১ এপ্রিল) কক্সবাজার জেলা প্রশাসন ও ঢাকা নৌ পরিবহণ অধিদপ্তর’র আয়োজনে এবং ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর সার্বিক সহযোগিতায় নৌ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালী শেষে নৌযান মালিক, জেলে এবং নৌ যাত্রীদের উপস্থিতিতে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা দিবসের তাৎপর্য, নৌ নিরাপত্তা, জনসচেতনতা, বৈধ-অবৈধ নৌযান সর্ম্পকিত, আবহাওয়া বার্তা সর্ম্পকিত এবং দেশে-বিদেশে নৌ পর্যটন বিকশিত করার বিষয়ে মূল্যবান বক্তব্য প্রদান করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নৌ অধিদপ্তর ঢাকার নির্বাহি ম্যাজিস্ট্রেট বদরুল হাসান লিটন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (পর্যটন) সরওয়ার কামাল, টুয়াক ফাউন্ডার চেয়ারম্যান এম.এ হাসিব বাদল ও সেক্রেটারি আসাফ উদদৌলা (আশেক)। সভায় সভাপতিত্ব করেন টুয়াক সভাপতি তোফায়েল আহম্মেদ।

উপস্থিত ছিলেন নৌ ইন্সপেক্টর জাফর আহম্মেদ, ইন্সপেক্টর আমিন, টুয়াক সিনিয়র সহ-সভাপতি আনোয়ার কামাল, সহ-সভাপতি হোসাইন ইসলাম বাহাদুর, সাংগঠনিক সম্পাদক ফারুক আজম ও যুগ্ম সম্পাদক একেএম মুনিবুর রহমান টিটু প্রমুখ।

শেয়ার করুন