রমজান মাসব্যাপী বাজার মনিটরিং করবে চট্টগ্রাম জেলা প্রশাসন

রমজান মাসব্যাপী বাজার মনিটরিং করবে চট্টগ্রাম জেলা প্রশাসন

চট্টগ্রাম : আগামী রমজান আর ঈদুল ফিতরকে সামনে রেখে সারা মাসব্যাপী বন্দর নগরী চট্টগ্রামের বাজার মনিটরিং করবে জেলা প্রশাসন। রমজান এবং ঈদে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফা লাভের আশায় পণ্য মজুত করে দাম হাঁকায়। যা সাধারণ মানুষের ভোগান্তি হয়ে দাঁড়ায়। যে কারণে চট্টগ্রাম জেলা প্রশাসন নগরী এবং উপজেলা এলাকায় বাজার মনিটরিং করবে।

রোববার (২৮ এপ্রিল) সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে মাসব্যাপী বাজার মনিটরিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাশহুদুল কবীর। এ সময় জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : বিশিষ্ট অভিনেতা এটিএম শামসুজ্জামান হাসপাতালে

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাশহুদুল কবির জানান, আজ খাতুনগঞ্জ এবং রেয়িজুদ্দীন বাজার মনিটরিংয়ের মাধ্যমে শুরু হলো মাসব্যাপী বাজার মনিটরিং কার্যক্রম। ১২ ম্যাজিস্ট্রেট এই কার্যক্রমে অংশ নিবেন। প্রতিদিন দুটি করে টিম নগরীর বিভিন্ন বাজার মনিটরিং এর মাধ্যমে পরিচালনা করবেন। তিনি বলেন, দ্রব্যমূল্য যাতে সহনীয় পর্যায়ে থাকে সেটি নিশ্চিত করা বাজার মনিটরিং কার্যক্রম একটি মূল উদ্দেশ্য।

রমজান এলেই পণ্যে মূল্য বৃদ্ধির প্রবণতা দেখা যায়। অনেক সময় ভোগ্য পণ্যের দাম বাড়িয়ে দেয় ব্যবসায়ীরা। আমরা এসব কঠোর হস্তে দমন করবো। অভিযানের সময় ম্যাজিস্ট্রেট দের সাথে পুলিশ বিজিবি ক্যাবসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবে।

পরে দেশের বৃহত্তম পাইকারীবাজার চট্টগ্রামের খাতুনগঞ্জ এবং রেয়াজুদ্দিন বাজার মনিটরিং এর মধ্য দিয়ে শুরু হয় চট্টগ্রাম জেলা প্রশাসনের মাসব্যাপী বাজার মনিটরিং কার্যক্রম।

শেয়ার করুন