চট্টগ্রাম ড্যাব’র চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিলে আমীর খসরু
কৃত্রিম সরকার তৈরি করে দেশ চালানো জনগণ মেনে নিবে না

শহীদ জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বাষির্কীর চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিলে অতিথিবৃন্দ।

চট্টগ্রাম : বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশ এখন কঠিন সময় অতিক্রম করছে। দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই ও মানুষের কথা বলার অধিকার নেই। আওয়ামীলীগ ৩০ ডিসেম্বরের নির্বাচনের মহা জালিয়াতির মাধ্যমে ক্ষমতা দখল করে দেশে সংকট সৃষ্টি করেছে। নির্দোষ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বেআইনীভাবে কারাগারে বন্দি করে রেখেছে। তার পছন্দ মতো চিকিৎসার সুযোগ না দিয়ে তাকে জোর করে পিজিতে ভর্তি করে সরকার মানবাধিকার লঙ্গণ করছে। এই অবস্থায় কেউ বসে থাকতে পারে না। একটি কৃত্রিম সরকার তৈরি করে দেশ চালানো জনগণ মেনে নিবে না। সরকারের সাজানো কাঠামো ভেঙ্গে দিতে সবাইকে রাজপথে নেমে আসতে হবে।

শনিবার (১৮ মে) বিকেলে নগরীর পাঁচলাইশস্থ শায়লা স্কয়ার কমিউনিটি সেন্টারে ডক্টরর্স এসোসিয়েশন অব
বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম’র উদ্যোগে শহীদ জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বাষির্কীর চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চট্টগ্রামে ড্যাব’র নতুন কমিটি হওয়ায় নতুন আশার সঞ্চার হয়েছে। ডাক্তার সমাজ অতিতেও আন্দোলন সংগ্রামে বিএনপির সাথে ছিল, আগামীতেও থাকবে। হারানো গণতন্ত্র ও বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে ডাক্তার সমাজের খুবই প্রয়োজন। পেশাজীবীরা মাঠে নামলে আন্দোলন সংগ্রামে সাধারণ মানুষও মাঠে নামে।

ইফতার মাহফিল কমিটির আহবায়ক অধ্যাপক ডা: আব্দুল আলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন।

বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, বার কাউন্সিলর সদস্য এড.দেলোয়ার হোসেন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন ডা: শাহাদাত হোসেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির স্বাস্থ্য বিয়ষক সম্পাদক ডা: এস.এম সরোয়ার আলম ও চট্টগ্রাম জেলা ড্যাব’র সাধারণ সম্পাদক ডা: বেলায়েত হোসেন ডালির পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এমএ আজিজ, শফিকুর রহমান স্বপন, ডা: মো: জসিম উদ্দিন, অধ্যাপক ডা: তমিজ উদ্দিন মানিক, ডা: মো: আব্বাস উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন