পাঁচলাইশ থানার ওসিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

পাঁচলাইশ থানার ওসিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম : এক ঠিকাদারকে মারধর ও ইয়াবা দিয়ে ফাঁসানোর ভয় দেখানোর অভিযোগে নগরীর পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়াসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন এক ভুক্তভোগী।

বুধবার (২২ মে) মহানগর হাকিম মো. সফি উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করেছেন মিজানুর রহমান নামে এক ভুক্তভোগী।আদালত মামলা গ্রহণ করে তদন্তের জন্য নগর গোয়েন্দা পুলিশকে নির্দেশ দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আরো পড়ুন : চট্টগ্রামে অস্ত্রসহ ছিনতাইকারী আটক
আরেনা পড়ুন : পুলিশের বিরুদ্ধে অভিযোগ করতে পারবেন যে কোন ভুক্তভোগী

মামলার আরজিতে মিজানুর রহমান নিজেকে নগরীর হালিশহরের বাসিন্দা এবং নৌবাহিনীর তালিকাভুক্ত ঠিকাদার উল্লেখ করেন।

ওসি ছাড়া বাকি অভিযুক্তরা হলেন- নগরীর জিইসি মোড় এলাকার রোকন উদ্দিন, ইয়াছিন আরাফাত, রোকন, সোহেল, ফুয়াদ ও হাসান।

অভিযোগকারী মিজানুর রহমান জানান, ব্যবসায়িক সূত্রে অভিযুক্তদের সঙ্গে তার পূর্বপরিচয় আছে। গত ২৫ এপ্রিল সন্ধ্যায় নগরীর জিইসি মোড়ে এবি ব্যাংকের সামনে অস্ত্রের মুখে জিম্মি করে মিজানুর রহমানের কাছ থেকে তারা নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়।

এরপর ব্যাংকের বুথ থেকে আরও ৫০ হাজার টাকা তুলতে বাধ্য করে সেটাও ছিনিয়ে নেয়। এছাড়া বিকাশের মাধ্যমে প্রথমে ২১ হাজার ও দ্বিতীয় দফায় ৮ হাজার টাকা এনে তাদের দিতে বাধ্য করে অভিযুক্তরা।

তাদের কাছ থেকে ছাড়া পেয়ে মিজানুর যান পাঁচলাইশ থানায় মামলা করতে। কিন্তু ওসি মামলা না নিয়ে আপস-মিমাংসার মাধ্যমে টাকা উদ্ধারের প্রস্তাব দেন। গত ১৪ মে পূর্বনির্ধারিত বৈঠকের জন্য থানায় গেলে ওসি ও অভিযুক্তরা মিলে তাকে মারধর করে এবং ইয়াবা মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকি দেয়।

শেয়ার করুন