ওয়ার্ড শ্রমিকদলের আলোচনা সভা ও ইফতার মাহফিলে আবু সুফিয়ান
শ্রমজীবী মানুষের ঘামেই দেশের অর্থনীতির ভীত রচিত

মোহরা ওয়ার্ড শ্রমিকদলের আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তব্য রাখছেন আবু

চট্টগ্রাম : মহানগর বিএনপির সিঃ সহ-সভাপতি আবু সুফিয়ান বলেছেন, শ্রমজীবী মানুষের ঘামেই বাংলাদেশের অর্থনীতির ভীত রচিত। দেশে বর্তমানে জনগণের সরকার না থাকায় শ্রমিক সমাজ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। বর্তমানে শ্রমজীবী মানুষের ডাল-ভাত খেয়ে পরিবার নিয়ে বেঁচে থাকার অধিকার নেই। মালিক শ্রমিকের মাঝে বৈষম্য থাকলে শ্রমিকের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। শ্রমিক অধিকার ফিরে পেতে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

আরো পড়ুন : মালিবাগে পুলিশের গাড়িতে হামলা : আইএস-এর ‘দায়’ স্বীকার

সোমবার (২৭ মে) বিকেলে নগরীর কাপ্তাই রাস্তার মাথাস্থ জানালী স্টেশন মাঠে মোহরা ওয়ার্ড শ্রমিক দলের উদ্যোগে জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা
বলেন।

তিনি আরো বলেন, সকল কর্মজীবী মানুষের সঙ্গে বিএনপির সম্পর্ক অত্যন্ত নিবিড়। তাদের অধিকার ও মর্যাদা রক্ষায় আমরা সর্বদা সচেতন। মেহনতি মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত করতে আমরা সংকল্পবদ্ধ। শ্রমিকের স্বার্থ রক্ষায় বিএনপি সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তিনি বলেন, শ্রমিকদের শ্রমের ফলেই গড়ে ওঠেছে সভ্যতা ও সম্পদের পাহাড়। তাই শ্রমিক শ্রেণীর অধিকার ও ন্যায় সঙ্গত মজুরী প্রদানে মালিক পক্ষকে এগিয়ে আসতে হবে। তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে শ্রমিক সমাজকে এগিয়ে আসার আহবান জানান।

শ্রমিকদল নেতা মো: ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি সাবেক কাউন্সিলর নাজিম উদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, মোহরা ওয়ার্ড বিএনপির সভাপতি জানে আলম জিকু। শ্রমিকদল নেতা জামাল উদ্দিনের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-সভাপতি ম হামিদ, শ্রম বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, মোহরা ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুল আলম লিটন, নগর হোটেল শ্রমিকদল নেতা আবদুস সাত্তার মুন্সি, মোহরা ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম বাদশা, মো: ইব্রাহিম, বহদ্দার হার্ট হোটেল শ্রমিকদলের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, মোহরা ওয়ার্ড ছাত্রদলের সাধারণ সম্পাদক মনছুর আলম, জাহাঙ্গীর আলম বাবলু, যুবদল নেতা দিদারুল আলম ইরফান, মো: ইয়াসিন, ছাত্রদল নেতা আনিসুর রহমান ইমন, মো: ছোটন, মো: সাইমন, মো: আতিক, মো: রিয়াজ প্রমুখ।

শেয়ার করুন