মেয়র আতিক মন্ত্রী, প্রতিমন্ত্রীর মর্যাদায় লিটন–খালেক

আতিকুল ইসলাম, খায়রুজ্জামান লিটন ও তালুকদার আবদুল খালেক

পূর্ণমন্ত্রীর পদমর্যাদা পেলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। এ ছাড়া রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেককে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেওয়া হয়েছে। তবে দেশের দ্বিতীয় বৃহত্তর নগরী ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের মেয়র মন্ত্রী কিংবা প্রতিমন্ত্রীর মর্যাদা দাবী রাখলেও বরারের মতো এবারও ওই মর্যাদা-বঞ্চিত হলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আরা পড়ুন : প্রতিবন্ধী সুজিতের পাশে দাঁড়ালেন সুনামগঞ্জ জেলা প্রশাসক
আরা পড়ুন : পাহাড়ি ঢলে ভেসে আসা চিত্রা হরিণ ধরে বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর

মঙ্গলবার (২৮ মে) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, নিজ নিজ পদে থাকাকালীন তাঁরা (মো. আতিকুল ইসলাম, এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং তালুকদার আবদুল খালেক) এই পদমর্যাদা পাবেন। একই সঙ্গে বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধাও পাবেন।

এর আগে ২০১৬ সালে প্রয়াত ডিএনসিসির মেয়র আনিসুল হকও মন্ত্রীর পদমর্যাদা পেয়েছিলেন। একই সময়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনকে মন্ত্রীর পদমর্যাদায় দেওয়া হয়। তখন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা দেওয়া হয়। তবে বরাবরের মতো এবারও বঞ্চিত হলো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের মেয়রকে বঞ্চিত করা হয়েছে_কোন সন্দেহ নেই।

শেয়ার করুন