১০ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার
চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রাম : পৃথক দু’টি অভিযানে চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কের চৌধুরীহাট বাজারের অর্ধশতাধিক স্থাপনা ও আলাওল দিঘীর পাড় এলাকায় সরকারি খাল দখল করে নির্মিত অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৯ মে) দুপুরে পরিচালিত অভিযানে উদ্ধার করা হয়েছে ১০ কোটি টাকা মূল্যের প্রায় ৩৬ শতক সরকারি জমি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন ও সহকারি কমিশনার (ভূমি) সম্রাট খীসা পৃথক পৃথক নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

আরো পড়ুন : ক্রেতা সেজে চুরির পেশায় সক্রিয় চক্রের নারিসহ ৫ সদস্য আটক চট্টগ্রামে
আরো পড়ুন : চট্টগ্রাম জেলা প্রশাসকের নামে চাঁদা দাবী

স্থানীয়রা জানান, প্রায় ২ যুগ ধরে চৌধুরীহাট বাজারে অবৈধ দখলদাররা পাকা ও আধাপাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা করে আসছিল। যানবাহনের চাপ বাড়ার পাশাপাশি মহাসড়কের জায়গা দখল করে স্থাপনা নির্মাণের কারণে প্রতিদিন এ স্পটে তীব্র যানজট সৃষ্টি হয়। এতে সাধারণ মানুষ চরম ভোগান্তির শিকার হন।

বুধবার দুপুরে হাটহাজারী ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে আড়াই ঘণ্টা অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়। অপরদিকে একই সময় মহাসড়কের আলাওল দিঘীর পাড় সংলগ্ন সরকারি ছড়া দখল করে নির্মিত পাকা স্থাপনা ভেঙে গুড়িয়ে দেন হাটহাজারী সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, চিকনদণ্ডী ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান বাচ্ছু, চিকনদণ্ডী ভূমি অফিস ও হাটহাজারী থানার পুলিশ ফোর্স।