টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে না.গঞ্জের যুবক নিহত

প্রতীকী

কক্সবাজার: টেকনাফে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মো. রাসেল মাহমুদ (৩৬) নামে এক যুবক নিহত হয়েছে। নিহত যুবক নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার উত্তর লক্ষনঘোনা এলাকার ফয়েজ আহমদের ছেলে।

শনিবার (১৫ জুন) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের দৈংগাকাটা পাহাড়ের পাশে এ ঘটনা ঘটে। এ সময় একটি দেশীয় তৈরি এলজি, ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

পুলিশের দাবি,রাসেল মাহমুদ একজন ইয়াবা ব্যবসায়ী। তিনি ইয়াবা কিনতে নারায়ণগঞ্জ থেকে টেকনাফে এসেছিলেন। তার কাছে জব্দকৃত জাতীয় পরিচয়পত্র থেকে তার পরিচয় শনাক্ত করা হয়েছে।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, টেকনাফ থানার শীর্ষ মাদক কারবারি হোয়াইক্যং ইউনিয়নের দৈংগাকাটা এলাকার মৃত আবুল হোসেনের ছেলে আমীর হামজাকে আটক করতে রাতে অভিযান চালায় পুলিশ। এ সময় ওই এলাকার উজাইঅং চাকমার পাহাড়ের পাশে পৌঁছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল অস্ত্রধারী সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। সন্ত্রাসীদের ছোড়া গুলিতে পুলিশের এসআই বেরাহান উদ্দিন ভূইয়া, কনস্টেবল হাবিব হোসেন, সজীব সরকার ও তুহিন হাসান গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

পরে পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনাস্থল থেকে আহতাবস্থায় এক যুবককে উদ্ধার করে টেকনাফ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এবিষয়ে ওসি প্রদীপ কুমার দাশ বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি বন্দুক, ৫ হাজার পিস ইয়াবা, ৫ রাউন্ড তাজা কার্তুজ ও ৯ রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, নিহত রাসেল টেকনাফের ইয়াবা ব্যবসায়ী আমির হামজার কাছ থেকে ইয়াবা কিনতে নারায়ণগঞ্জ থেকে টেকনাফে আসেন। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ বন্দর থানায় কয়েকটি মাদক মামলা রয়েছে। মৃতদেহ কক্সবাজার জেলা হাসপাতাল মর্গে রয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলার প্রক্রিয়াধীন।