উইমেন পুলিশ এওয়ার্ড পাচ্ছেন ওসি মহসিন

ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মহসিন

চট্টগ্রাম : “বাংলাদেশ উইম্যান পুলিশ অ্যাওয়ার্ড “ পুরস্কারের জন্য সারাদেশে মনোনীত হয়েছেন ১০জন পুলিশ সদস্য। তাদের মধ্যে একমাত্র পুরুষ পুলিশ সদস্য হিসেবে মনোনীত হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন (পিপিএম, বিপিএম)।

বৃহস্পতিবার (২৭ জুন) এ অনুষ্ঠানে আরো ৯জন পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করা হবে।

এবার চট্টগ্রাম থেকে “উইম্যান পুলিশ অ্যাওয়ার্ড’র জন্য মনোনীত হয়েছেন দুইজন। ওসি মহসীন ছাড়াও অন্যজন হলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার, (সীতাকুন্ড সার্কেল) সম্পা রানী সাহা।

সোমবার (২৪ জুন) সকালে দামপাড়া পুলিশ লাইন্সে কনফারেন্স হলে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ তথ্য দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

এর আগে ১৯ জুন (বুধবার) রাতে অ্যাওয়ার্ড প্রদান সিলেকশন উপ-কমিটির সদস্য এআইজি (অপারেশনস) ও অতিরিক্ত অ্যডিশনাল ডিআইজি সাঈদ তারিকুল ইসলাম স্বাক্ষরিত বাংলাদেশ পুলিশ হেড কোয়াটারের থেকে পাঠানো এক চিঠিতে পুরস্কারে জন্য মনোনীতদের জানানো হয়েছিল।

কেন পাচ্ছেন এ পুরস্কার
নারী বান্ধব কর্ম পরিবেশ সৃষ্টি, পারিবারিক সমস্যা সমাধানে ভুমিকা গ্রহণ নারী নির্যাতন প্রতিরোধে দৃশ্যত ভুমিকা পালন, যৌতুক প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে ভুমিকা পালন, ধর্ষণ ও বাল্য বিবাহ নিরসনে পদক্ষেপ গ্রহন, নারীর ক্ষমতায়নে ইতিবাচক ভুমিকা পালন ও ভিকটিমদের সহায়তা ভুমিকা রাখা- এই ৭াট বিষয় বিবেচনা করে পুরুষ পুলিশ সদস্যদের (ইন্সপেক্টর থেকে তদুর্ধ্ব পদ মর্যদার কর্মকর্তা) পুরষ্কারের জন্য মনোনীত করা হয়।

শেয়ার করুন