শিক্ষকের গায়ে কেরোসিন ঢেলে ইউএসটিসি শিক্ষার্থীদের আগুন সড়কে

শিক্ষকের গায়ে করোসিন ঢেলে ইউএসটিসি শিক্ষার্থীদের আগুন সড়কে

চট্টগ্রাম : পরীক্ষায় অংশ নিতে না দেয়ায় বেসরকারি ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) ইংরেজী বিভাগের অধ্যাপক মাসুদ মাহমুদকে অফিস থেকে টেনেহেচড়ে বের করে গায়ে কেরোসিন ঢেলে দিয়েছে কিছু শিক্ষার্থী। পরে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যায়। এরপর ক্যাম্পাসের ভেতরে তারা মিছিল করে।

মঙ্গলবার (২ জুলাই) বেলা ১২টার দিকে এ ঘটনার পর নগরীর খুলশী থানাধীন ইউএসটিসি ক্যাম্পাসের সামনে এ ঘটনা ঘটে। বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবি, ছাত্রীদের যৌন হয়রানি ও শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ নিতে না দেয়ার প্রতিবাদে তারা বিক্ষোভ করেছেন।

এদিকে ঘটনার পর ইউএসটিসি’র উপাচার্যসহ শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসেছেন নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক।

ইউএসটিসি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া বলেন, প্রকাশ্যে অধ্যাপক মাসুদ মাহমুদ স্যারকে অফিস থেকে টেনে বের করে গায়ে কেরোসিন ঢেলে দেয়া হয়েছে। এটা চরম অপমানজনক কাজ হয়েছে। শিক্ষকের গায়ে হাত দিয়ে শিক্ষার্থীরা খুবই অন্যায় করেছে। আমরা পুলিশকে জানিয়েছি বিষয়টা। তারা তদন্ত করে দেখছেন।

নগর পুলিশের বায়েজিদ বোস্তামি জোনের সহকারি কমিশনার পরিত্রাণ তালুকদার বলেন, শিক্ষার্থীরা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। প্রায় একঘন্টার মতো সড়ক অবরোধ ছিল। পরে শিক্ষার্থীদের সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়।

শেয়ার করুন