৩২.৪ ওভার শেষে ভারতের সংগ্রহ ১৯৪/২

সেঞ্চুরি করেন রোহিত

ভারতের বিপক্ষে মঙ্গলবার (২ জুলাই) বার্মিংহামের এজবাস্টন স্টেডিয়ামে মুখোমুখি বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলপতি বিরাট কোহলি।

মাহমুদউল্লাহ রিয়াদের জায়গায় একাদশে এসেছেন সাব্বির রহমান। আর মেহেদি হাসান মিরাজের জায়গায় একাদশে এসেছেন পেসার রুবেল হোসেন। রুবেল এই বিশ্বকাপে এখনও পর্যন্ত একটি ম্যাচ খেলেছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই ম্যাচে ৯ ওভারে ৮৩ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। এদিকে, ভারতের একাদশে এসেছেন পেসার ভুবনেশ্বর কুমার এবং দীনেশ কার্তিক। বাদ পড়েছেন স্পিনার কুলদীপ যাদব এবং কেদার যাদব।

গ্রুপ পর্বে এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচে হেরেছে কোহলির দল। পয়েন্ট টেবিলে আছে দুই নম্বরে। আর বাংলাদেশ সাত ম্যাচে পেয়েছে ৭ পয়েন্ট।

সেমির টিকিট কাটতে কঠিন সমীকরণে হাঁটতে হচ্ছে বাংলাদেশকে। বিশ্বকাপে খেলা সাত ম্যাচের পাঁচটিতেই জিতেছে ভারত, একটিতে হার আর এক ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত। অন্যদিকে ভারতের সমান সাত ম্যাচ খেলে টাইগারদের তিন জয়ের বিপরীতে তিন পরাজয় আর একটি পরিত্যক্ত।

বিশ্বকাপে সমীকরণ যা দাঁড়িয়েছে তাতে মাশরাফিরা হেরে গেলে আদতেই ক্ষতি। ওদিকে কোহলিরাও খুব একটা স্বস্তিতে নেই। ইংল্যান্ডের কাছে হেরে শেষ চারের পথ নিশ্চিত করতে পারেনি ভারত।

বাংলাদেশের কাছে হেরে গেলে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচটি হয়ে উঠবে বাঁচা-মরার। ফলে ভারতও চাইবে শেষ-চার নিশ্চিত করতে।

বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৬২ রানে জিতেছিল। অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক ইংলিশদের কাছে ৩১ রানে হেরেছে ভারত।

এ রিপোর্ট লেখা অবধি, ৩২.৪ ওভার শেষে ভারতের সংগ্রহ ১৯৪/২। আউট হয়েছেন রোহিত শর্মা এবং রাহুল উইকেটে আছেন পান্ডে এবং বিরাট কোহলি। রোহিত শর্মা ১০৪ রান করে আউট হয়ে গেলেন। আউট হওয়ার আগে লোকেশ রাহুল ৭৭ রান করেন ৯২ বলে।

শেয়ার করুন