চসিক কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগে মামলা

.

চট্টগ্রাম : নগরীর বায়েজিদ থানার আরেফিন নগর, মাঝেরঘোনা, চসিক পরিচালিত কেন্দ্রীয় কবরস্থান এলাকায় বেড়ে গেছে চাঁদাবাজ সন্ত্রাসী কর্মকান্ড। সমানতালে চলছে মাদক বেচাবিক্রি। চাঁদাবাজদের দৌরাত্মে এলাকার মানুষ অসহায়। সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করলে প্রতিকারের চেয়ে বেড়ে যায় চাঁদার পরিমাণ। এবার আদালতের স্মরণাপন্ন হলেন এক ভুক্তভোগী। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) দুই কর্মচারীসহ ৫জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মামলা (সিআর-২৩২) রুজু করেন আতিকুর রহমান রনি নামের একভুক্তভোগী।

আরো পড়ুন : ফ্লাইওভারে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
আরো পড়ুন : চট্টগ্রামে গণধর্ষণের শিকার কিশোরী চমেক হাসপাতালে

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন এডভোকেট ওয়াসিম আহমেদ। তিনি বলেন-বিজ্ঞ আদালত ভুক্তভোগীর আর্জি আমলে নিয়ে বায়েজিদ থানাকে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। অভিযুক্তরা হলেন-আবু তাহেরের ছেলে বাহার উদ্দিন রকি, দুলাল মিয়ার ছেলে ইব্রাহীম খলিল প্রকাশ কালু ও কামাল হাজেম এবং চসিক অস্থায়ী কর্মচারী মো. মহিউদ্দিন ও আতিকুল ইসলাম বাবু। তারা সকলেই কেন্দ্রীয় কবরস্থান এলাকার বাসিন্দা।

বিষয়টি জানতে চসিক এর দুই কর্মচারীকে একাধিকবার ফোন করা হয়েছে। তারা ফোন রিসিভ না করায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

আতিকুর রহমান রনি নামের ওই ভুক্তভোগী বলেন-‘দীর্ঘ দিন ধরে এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী আমার কাছে চাঁদা দাবী করে আসছে। তাদের চাহিদা মতো চাঁদা না পেয়ে আমার বসত ঘরে হামলা করে। লুটপাট করে গৃহ ভাংচুর করে। মূলত তারা মাদকের নেশায় বুদ। মাদকের টাকা সংগ্রহ করতে গিয়ে নানা অপরাধে জড়িয়ে পরছে। এদের মধ্যে দুইজন চসিক কর্মচারীও রয়েছে। ওই কর্মচারীসহ ৮-১০ জনের একটি সিন্ডিকেট রয়েছে। তাদের কৃতকর্ম ঢাকতে চসিক এর দুই কর্মচারী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এক উর্ধ্বতন কর্মকর্তার সহায়তায় চসিক-কে ঢাল হিসেবে ব্যবহার করছে। যেকারণে ভুক্তভোগীরা থানা পুলিশের স্মরণাপন্ন হলে এক উর্ধ্বতন কর্মকর্তা পুলিশকে বিভ্রান্ত করেন। এসব বিষয় আর্জিতে উল্লেখ করে আদালতে মামলা করেছি। আইন প্রয়োগকারী সংস্থার কাছে প্রতিকার প্রার্থনা করছি।’

শেয়ার করুন