বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্র সড়কটির বেহল দশা

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্র সড়কটির বেহল দশা

শামীম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : বান্দরবান : জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়কটি হল বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের যাওয়া আসার সড়কটি। সড়কটি দিয়ে শুধু পুলিশ সদস্যরা চলাচল করেনা। দক্ষিণ বাইশারী,পার্শ্ববর্তী রামু উপজেলার কয়েক হাজার মানুষ স্কুল কলেজ মাদ্রাসা মক্তব পড়ুয়া কয়েক শতাধিক শিক্ষার্থীরা প্রতিনিয়ত এই সড়ক দিয়ে চলাচল করে। জন গুরত্বপুর্ণ সড়কটি দীর্ঘকাল যাবৎ মেরামত না করায় বেহাল দশায় পরিণত হয়েছে।

আরো পড়ুন : অভিনেত্রী সোনাক্ষীর বাড়িতে পুলিশ
আরো পড়ুন : পাহাড়ি ঢলে প্লাবিত খাগড়াছড়ির নিন্মাঞ্চল, আশ্রয় কেন্দ্রে সহস্রাধিক পরিবার

সরজমিনে দেখা যায় বাইশারী বাজার হয়ে তদন্ত কেন্দ্রে যাওয়ার পথে কাপ্তাই শিয়া, সাংগু ফরেষ্ট অফিস সংলগ্ন রাস্তার মাথায় গাড়ী চলাচল তো দূরের কথা হেঁটে চলাচলেও দায়।

স্থানীয় বাসিন্দা মুফিজুর রহমান জানান, প্রতিদিন অনেক লোকজন ও ছাত্র ছাত্রীরা পড়ে গিয়ে গুরুতর আহতসহ বই খাতা কলম নষ্ট হয়ে যাচ্ছে এবং অনেকে আহত হয়েছেন। স্থানীয়রা আরো জানান একটি ঠিকাদারী প্রতিষ্টান গত ৪ মাস আগে সড়কটি মেরামতের নামে ইট গুলো তুলে এখানো লাপাত্তা হয়ে যায়। যার ফলে এখন দুর্ভোগ অারো চরমে পরিণত হয়েছে।

বাইশারী পুলিশ তদন্তকেন্দ্রটি পুরো বাইশারী এলাকাসহ পার্শ্ববর্তী রামু উপজেলার কয়েকটি গ্রামের নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ স্থাপনা।

সড়কটির বেহাল দশায় পরিণত হওয়ায় সহজে গাড়ীযোগে তদন্ত কেন্দ্র হইতে দ্রুত ঘটনাস্থলে পৌঁছানো সম্ভব হয় না। শুধুমাত্র সড়কের পাঁচশত গজ জায়গা মেরামত না হওয়ায় অর্ধলাখ সাধারণ মানুষের কষ্টের শেষ নেই। নিরাপত্তা বাহিনী দ্রুত ঘটনাস্থলে না পৌঁছালে বর্ষা মৌসুমে সন্ত্রাসী, চোর, ডাকাতের উপদ্রব বেড়ে যাওয়ার সম্ভানা রয়েছে।

এ বিষয়ে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ (উপ পরিদর্শক) মাঈনুদ্দিন বলেন সড়কের বেহাল দশার জন্য কোন কাজে দ্রুত ঘটনাস্থলে পৌছা মুশকিল হয়ে পড়েছে। যার কারনে জননিরাপত্তা এখন হুমকির মুখে। তিনি সড়কটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

এবিষয়ে বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি বলেন, আমি নিজেই ঘটনাস্হল পরিদর্শন করেছি।

নিরাপত্তা ও শান্তির জন্য পুলিশ সদস্যরা যাতে দ্রুত ঘটনাস্থল পৌছাতে পারে এবং জনসাধরণ ও যেন চলাচল করতে সকল বিষয় চিন্তা করে উক্ত জায়গার জন্য একটি বিশেষ প্রকল্প বরাদ্দ দেওয়া হয়েছে। অচিরেই কাজ শুরু হবে ইনশাল্লাহ।