টেকনাফে বন্দুকযুদ্ধে নারীসহ ৩ মাদক কারবারী নিহত

প্রতীকী

কক্সবাজার : টেকনাফে পুলিশ ও বিজিবির সাথে পৃথক বন্দুকযুদ্ধে ১ নারীসহ ৩ জন নিহত হয়েছে। আহত হয়েছেন বিজিবির ৩ সদস্য।

নিহতরা হলেন- টেকনাফ জাদিমুরা এলাকার ছমি উদ্দিনের স্ত্রী হামিদা বেগম (৩২), চাদঁপুর দক্ষিন মতলব থানার চরমুকুদী এলাকার রজায়ান সওদাগরের পুত্র আসমাউল সওদাগর (৩৫) ও যশোর কোতয়ালী থানার বসুদিয়া এলাকার জবার আলীর পুত্র জাবেদ মিয়া (৩৪)।

ঘটনাস্থল হতে ১টি বন্দুক, ৩ রাউন্ড কার্তুজ ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খাঁন।

আরো পড়ুন : চট্টগ্রামে জিপিএ-৫ বাড়লেও কমেছে পাসের হার
আরো পড়ুন : মার্কিন নিষেধাজ্ঞায় মিয়ানমারের ৪ শীর্ষ সামরিক কর্মকর্তা

বুধবার (১৭ জুলাই) ভোরে উপজেলার জাদিমুরা সংলগ্ন শিকল ঘেরা পাহাড় এলাকায় পুলিশের সাথে মাদক কারবারীদের গোলাগুলির ঘটনায় পুলিশ সদস্যরা আহত হয়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণের পর ঘটনাস্থল তল্লাশী করে অস্ত্র ইয়াবাসহ ছমি উদ্দিনের স্ত্রী হামিদা বেগমকে (৩২) গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। তবে এঘটনায় কি পরিমান মাদক ও অস্ত্র উদ্ধার হয়েছে সে ব্যাপারে কিছু জানায় নি পুলিশ।

অপরদিকে, মঙ্গলবার (১৬ জুলাই) উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় শিকলগাড়া এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদশ প্রবেশ করতে পারে এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপির একদল জওয়ান এলাকায় অবস্থান নেয়। রাত সাড়ে বারোটা নাগাদ মিয়ানমার হতে কয়েকজন ব্যক্তিকে বাংলাদেশে প্রবেশ করতে দেখে সিগন্যাল দেয়। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবিকে গুলি ছুঁড়ে। জবাবে জওয়ানরা পাল্টা গুলি ছুঁড়লে মাদক পাচারকারীরা পিছু হটে। এতে বিজিবি’র নায়েক মাঃ রেজাউল করিম, সিপাহী ইমরান হোসেন এবং সিপাহী মতিয়ার রহমান আহত হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনাস্থল তল্লাশী করে ১টি দেশীয় তৈরী বন্দুক, ৩টি কার্তুজ, ১০ হাজার পিস ইয়াবাসহ ২টি গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে দ্রুত টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করে। কক্সবাজার নেয়ার পথে তারা মারা যায়। এদিকে নিহতদের কাছ থেকে উদ্ধারকৃত ছবি ও কার্ড থেকে তাদের পরিচয় শনাক্ত করা হয়েছে।

তিনি আরো জানান, এই ঘটনায় আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে। মরদেহ দুটি জেলা মর্গে হস্তান্তর করা হয়েছে।