অনুমোদনহীন ওষুধ বিক্রি, অনিবন্ধিত পাঁচ ফার্মেসীকে জরিমানা

অভিযান পরিচালনা করছেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

চট্টগ্রাম: নগরীর খুলশী এলাকার দক্ষিণ খুলশি ১ নম্বর গেইট ও ঝাউতলা বাজারের ওষুধের দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন।

এসময় ড্রাগ প্রশাসন কর্তৃক ইস্যুকৃত লাইসেন্সের শর্ত ভঙ্গ করে অনুমোদনহীন বিদেশী ওষুধ সংরক্ষণসহ বিক্রি, ওষুধে নির্দেশিত সঠিক তাপমাত্রার মেডিসিনগুলোকে ফ্রিজে সংরক্ষণ না করা ও লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার অপরাধে ৫টি ওষুধের দোকানকে মোট ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে জব্দকৃত অনুমোদনহীন ওষুধগুলো ধ্বংস করা হয় এবং ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী
ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। ঔষধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক কামাল হাসান ও নগর পুলিশ সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, অনুমোদনহীন বিদেশী ওষুধ সংরক্ষণসহ বিক্রি ও লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার অপরাধে ড্রাগ আইন-১৯৪০ এর ২৭ ধারার ভিত্তিতে দক্ষিণ খুলশি ১ নম্বর গেইট এলাকার ফার্মেসি কেয়ারকে ১০ হাজার, ঝাউতলা বাজারের জীবন ড্রাগ হাউসকে ১০ হাজার, মঞ্জু মেডিকেল হলকে ১০ হাজার, নাসির ফার্মেসিকে ৫ হাজার ও জান্নাত মেডিকেল হলকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে জব্দকৃত অনুমোদনহীন বিদেশী ওষুধগুলো ধ্বংস করা হয়।

ঔষধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক কামাল হাসান জানান, দক্ষিণ খুলশী ১ নম্বর গেইট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে বেশ কয়েকটি ওষুধের দোকানী তাদের প্রতিষ্ঠানে তালা লাগিয়ে পালিয়ে যায়। ফলে সেখানে অভিযান চালানো সম্ভব হয়নি।

শেয়ার করুন