রেসিপি : প্রন বল

আমাদের অনেকেরই বেশ পছন্দের খাবার প্রন বল।

আমাদের অনেকেরই বেশ পছন্দের খাবার প্রন বল। প্রিয় এই খাবারটি বাড়িতে তৈরি করা যায় খুব সহজে। হোক বিকেলে নাস্তা বা বাচ্চাদের টিফিন। আমরা চেষ্টা করি স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর কিছু দিতে। আবার পুষ্টিকর সব খাবার বাচ্চারা খেতে চায় না। তাই এমন কিছু দিতে হবে যা পুষ্টিকর ও সুস্বাদু।

আরো পড়ুন : বাংলাদেশের ধর্মীয় স্বাধীনতা বিশ্বের কাছে দৃষ্টান্ত : মার্কিন রাষ্ট্রদূত
আরো পড়ুন : ‘পরিচয়’ জাতীয় পরিচয়পত্র যাচাইয়ের গেটওয়ে

সেদিক থেকে চিন্তা করলে বাচ্চারা চিংড়ি খেতে খুব পছন্দ করে।আর চিংড়িতে রয়েছে ভিটামিন ‘এ’। যা বাচ্চাদের দৃষ্টিশক্তি ও স্মৃতিশক্তি ভালো রাখে। অল্প উপকরণ দিয়ে বানানো এই রেসিপিটিতে রয়েছে প্রচুর ক্যালরি।

যা বাচ্চাদের জন্য খুব উপকারী। ঝটপট তৈরি করা মজাদার এই খাবারটি বিকেলের নাস্তা হিসেবেও বেশ জমে উঠবে।

বাসায় থাকা অল্প কিছু উপকরণ দিয়ে ২০ মিনিটের রান্নাটি করতে পারবেন। তবে অল্প আঁচে ভাজতে হবে। তাহলে ভেতরের দিক ভালো ভাজা হবে।

ব্রেডও পুড়ে যাবে না। পরিবারের ২-৩ এই খাবারটি খেতে পারবেন। চলুন তাহলে রেসিপিটি দেখে নিই।

প্রন বল বানাতে যা যা লাগবে : ব্রেড-চার পিস, চিংড়ি মাছ- ৫০০ গ্রাম, কাঁচামরিচ কুচি-এক টেবিল চামচ, ধনিয়া পাতা কুচি-দুই টেবিল চামচ, আদা বাটা-এক চা চামচ, লবণ-স্বাদমতো,

পেঁয়াজ কিমা-দুই টেবিল চামচ, ডিম-একটি, কর্নফ্লাওয়ার-এক টেবিল চামচ, লেবুর রস-এক টেবিল চামচ, ফিস সস-দুই টেবিল চামচ, চিনি-এক চা চামচ।

প্রণালী : চিংড়িমাছ খোসা ফেলে কুচি করে কেটে নিন। এবার সব মসলা মিশিয়ে নিন। কর্লফ্লাওয়ার দিয়ে মেখে নিন। ছোট ছোট বল তৈরি করুন।

ডিমটা ফেটে নিয়ে বলগুলো ডুবিয়ে বিস্কুটের গুঁড়া মিশিয়ে ডুবো তেলে ভেজে তুলুন। হয়ে গেল প্রন বল। এবার গরম গরম পরিবেশ করুন।

শেয়ার করুন