সমাপ্ত হলো কক্সবাজার বন বিভাগের বৃক্ষমেলা

বিজয়ীদের ক্রেস্ট তুলে দিচ্ছেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এবং কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় সপ্তাহব্যাপি বৃক্ষরোপন অভিযান এবং বনজ ও ফলদ বৃক্ষমেলা শেষ হয়েছে। শনিবার (৩ আগস্ট) সকালে সমাপনি আনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

অনুষ্ঠানে অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আমিন আল পারভেজ, কক্সবাজার বিভাগীয় দক্ষিণ বন কর্মকর্তা মো: হুমায়ুন কবির, কক্সবাজার বিভাগীয় উত্তর বন কর্মকর্তা হক মাহবুব মোরশেদ, কক্সবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক আ.ক.ম শাহরিয়ার ও সহকারি বন সংরক্ষক সোহেল রানা প্রমুখ।

অনুষ্ঠানে কক্সবাজার নার্সারি মালিক সমিতির পক্ষে বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা ছাবেরুল ইসলাম ছিদ্দিকী।

এবারের মেলায় শ্রেষ্ঠ স্টল/নার্সারি হিসেবে ১ম হয়েছেন সাইফুল হকের মেরিন এগ্রো প্রজেক্ট এন্ড নার্সারি, ২য় হয়েছেন মফিজুর রহমানের রোজ গার্ডেন (তার পক্ষে পুরস্কার নেন ছেলে জেলা ক্রিকেট দলের খেলোয়াড় আবু বক্কর ছিদ্দিক), ৩য় হয়েছেন যৌথ ভাবে গোলাম আলীর কোর্ট হিল নার্সারি ও সবুজ বন নার্সারি। বিজয়ীদের ক্রেস্ট, সনদপত্র ও ফুল দিয়ে পুরস্কৃত করা হয়।

পাবলিক লাইব্রেরির শহিদ দৌলত ময়দানে আয়োজিত মেলায় বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সাইফুল হকের মেরিন এগ্রো প্রজেক্ট এন্ড নার্সারি, মফিজুর রহমানের রোজ গার্ডেন, গোলাম আলীর কোর্টহিল নার্সারি, শাহজাহানের কক্সবাজার নার্সারি, রামু রশিদনগর নতুন বাজারের মোজাম্মেল হকের সুন্দরবন নার্সারিসহ প্রায় ৩০টি স্টল বসেছে। এখানে পাওয়া যাচ্ছে বিভিন্ন জাতির বনজ ও ফলজ চারা।