চট্টগ্রামের শিল্পপতির স্ত্রী কানাডা থেকে ফিরেই বিমানবন্দরে গ্রেপ্তার

বিমানবন্দরে গ্রেপ্তার মেহেরুন নেছা

চট্টগ্রাম : একটি বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বাগদাদ গ্রুপের কর্ণধার ফেরদৌস খান আলমগীরের স্ত্রী মেহেরুন নেছা(৫০)। চেক প্রতারণা ও খেলাপি ঋণের অন্তত ১৫ মামলার মধ্যে ৯ মামলায় সাজা পরোনায়ানা ঝুলছে তার মাথার উপর। এ অবস্থায় কানাডা থেকে দেশে ফিরতেই তাকে গ্রেফতার করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর পুলিশ।

আরো পড়ুন : ট্রাক-বাইক সংঘর্ষে শ্যালক দুলাভাই নিহত পটিয়ায়
আরো পড়ুন : ডিবি পুলিশ-পেয়ারা বিক্রেতার দ্বন্দ্বে রণক্ষেত্র মইজ্জারটেক

তিনি ঋণখেলাপি বাগদাদ গ্রুপের পরিচালক এবং শাফিয়াল ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানের কর্ণধার। তার স্বামী বাগদাদ গ্রুপের কর্ণধার ফেরদৌস খান আলমগীরের কাছেও বিভিন্ন ব্যাংক অন্তত ৩শ কোটি টাকা পাওনা রয়েছে।

জানা গেছে, সোমবার (১৯ আগস্ট) দিবাগত রাত তিনটায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে মেহেরুন নেছাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর ইমিগ্রেশন পুলিশ তাকে চট্টগ্রামের খুলশী থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি জহিরুল আলম দোভাষের বড় ভাই নবী দোভাষের মেয়ে মেহেরুন নেছা। চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজারে তার পৈত্রিক বাড়ি হলেও দেশে এলে তিনি খুলশী জাকির হোসেন সড়কের পূর্ব নাসিরাবাদ এলাকার বাড়িতে থাকেন।

জানা গেছে, বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেক প্রতারণার নয় মামলায় ইতিমধ্যে মেহেরুন নেছার সাজা হয়েছে। এছাড়া একই প্রতিষ্ঠানের আরও ছয় মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা রয়েছে। মামলাগুলোর মধ্যে চেক প্রতারণার মামলা ১৩টি এবং অর্থঋণ মামলা দুটি। কিন্তু দীর্ঘদিন ধরে কানাডায় বসবাস করার কারণে তার নাগাল মিলছিল না। এ কারণে ‍খুলশী থানা পুলিশের পক্ষ থেকে ইমিগ্রেশন পুলিশকে বিষয়টি অবহিত করা হয়। এ সূত্র ধরেই সোমবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মেহেরুন নেছাকে আটক করা হয়।

শেয়ার করুন