নাইক্ষ্যংছড়ি ছাত্রলীগের কমিটি থেকে অব্যাহতি চাইলেন রাসেল

সাংগঠনিক সম্পাদক মো. রাসেল।

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি চাইলেন উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক মো. রাসেল। গত ১৯ আগষ্ট (সোমবার) সন্ধ্যায় এ সংক্রান্ত একটি আবেদনপত্র নিজের ফেসবুক ওয়ালে আপলোড করেন তিনি। গত ২০ আগষ্ট এই প্রতিবেদক বরাবরে অব্যাহতিপত্র পৌঁছান।

তবে এ ব্যাপারে তার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সম্প্রতি উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি চাওয়ার কথা স্বিকার করে বলেন, বর্তমান কমিটিতে এক তৃতীয়াংশ অছাত্র, ইয়াবা কারবারি, বিবাহিত, ছাত্রদল থেকে ছাত্রলীগে সম্প্রতি যোগদান করা নেতাদেরকে গুরুত্বপূর্ণ পদে স্থান দেয়া, উপজেলার মাদার সংগঠন আ,লীগ সভাপতি-সম্পাদকের সাথে সমন্বয় না করে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাওয়ার চেষ্টা এবং সংগঠনে সভাপতির স্বজনদের অধিকতর প্রাধন্য দেয়া বিষয় নিয়ে প্রিয় সংগঠন ছাত্রলীগ, ধীরে ধীরে কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। এসব কারনে ছাত্রলীগ গঠনতন্ত্রের পরিপন্থী কমিটি হওয়ায় আমি স্বচ্ছেয় সাংগঠনিক পদে থেকে সড়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে অব্যাহতি পত্র জেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদক বরাবরে পাঠিয়েছি।

আরো পড়ুন : সাবধানে ভ্রমণ করুন মিরসরাইয়ের প্রাকৃতিক ঝর্ণা
আরো পড়ুন : ব্যারিস্টার শাকিলার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সূত্রে জানায়, সাংগঠনিক পদ থেকে অব্যাহতির কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে উপজেলার কথিপয় কয়েজন নেতা ইউনিয়ন সভাপতি পদ থেকেও বহিস্কার করার হুমখি দেন। বান্দরবান জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগের ০১৮১১৯৮৯০৭৩ ফোনে যোগাযোগ করার চেষ্ট করেও তিনি রিসিভ করেনি।

এদিকে, জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে লেখা আবেদনপত্রে তিনি লিখেছেন, ‘পিতা মুজিবুরের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নাইক্ষ্যংছড়ি উপজেলা সাংগঠনিক সম্পাদক পদ থেকে আমি সজ্ঞানে অব্যাহতি নিলাম। একান্ত ব্যক্তিগত কারণে আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। তবে পদে না থেকে ছাত্রলীগের সকল কার্যক্রমে অংশ নেয়ার কথাও জানান।

এমতাবস্থায় সংগঠনের সকল কার্যক্রম যেন বেঘাত না ঘটে এবং এ সংক্রান্তে যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ছাত্রলীগের প্রতি আবেদন করছি। প্রাণের ছাত্রলীগ ভালো থেকো। স্বকীয়তা নিয়ে লড়াই করার সৎ সাহস রেখো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। ’

প্রসঙ্গত, গত ১৩ জুন জেলা ছাত্রলীগ অনুমোদিত উপজেলা ছাত্রলীগের ৭১সদস্য কমিটির তালিকাতে ২১নং ক্রমিকে সাংগঠনিক সম্পাদক পদে আমার নাম থাকলেও কমিটির এক তৃতীয়াংশ স্থান পেয়েছে অছাত্র, ইয়াবা কারবারি ও নব্য ছাত্রলীগ,বিবাহিতরা ওই কমিটিতে স্থান পায়।

এমন কি এই বর্তমান কমিটির উপ-প্রচার সম্পাদক রাশেদুল ইসলাম সৌরভ ৪০লাখ ইয়াবাসহ বন্দু নিয়ে পাচারের সময় হাতেনাতে ধরা পড়লে কথিত বন্দুক যুদ্ধে রাশেদ নিহত হন।