বিদ্যুৎ বিল বকেয়া থাকায় পাকিস্তানের রাষ্ট্রপতির অফিসের সংযোগ বিচ্ছিন্ন

পাকিস্তানের রাষ্ট্রপতি ইমরান খান

বিল বকেয়া থাকায় পাকিস্তানের রাষ্ট্রপতি ইমরান খানের অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে দেশটির ইসলামাবাদ ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি। দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, সংশ্লিষ্ট বিভাগ থেকে বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রীর সচিবালয় বিদ্যুৎ বিল জমায় দেয়নি। এর পরেই ইলেক্ট্রিক লাইন কেটে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাকিস্তানের ইসলামাবাদ ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি (আইইএসসিও) বুধবার এ বাবদে একটি নোটিস ইস্যু করে। পাকিস্তানি মিডিয়ায় প্রকাশিত খবরে জানা গেছে, রাজধানী ইসলামাবাদের বিদ্যুৎ সরবরাহকারী কোম্পানিটির কাছে প্রধানমন্ত্রীর দফতরের বকেয়ার পরিমাণ ৪১ লাখ টাকা। গত মাসে যা ছিল ৩৫ লাখ টাকা। আইইএসসিও সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সচিবালয়ের বিল পরিশোধ না করাটা ধারাবাহিক ঘটনায় পরিণত হয়েছে। নোটিশে বলা হয়, সময়ে বিল পরিশোধ না করার জন্য আমরা সংযোগ কেটে দেব। এর পরেই ইলেকট্রিক লাইন কেটে দেওয়া হয়েছে বলে খবর।

পাকিস্তানে সাম্প্রতিক বছরগুলোতে বিদ্যুৎ সংকট মারাত্মক রূপ নিয়েছে। বিদ্যুৎহীনতার কারণে প্রায়ই দেখা যায় বিরাট এলাকাজুড়ে ব্লাকআউট পরিস্থিতি। গরমের সময়ে সাধারণ মানুষকে ভুগতে হয়। দক্ষিণ এশিয়ার দেশগুলির মধ্যে সব থেকে বেশি বিদ্যুৎ সমস্যা পাকিস্তানেই। তবে প্রধানমন্ত্রীর অফিসের বিদ্যুৎ সংযোগ এভাবে কেটে দেওয়ায় আলোচনার সৃষ্টি হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর অফিসের তরফে বিদ্যুতের বিল মিটিয়ে ফের বিদ্যুৎ সংযোগ পাওয়া গিয়েছে কিনা তা জানা যায়নি। সূত্র : দ্য ওয়াল।