আকিজ ও আবুল খায়ের টোব্যাকোকে ৭০ হাজার টাকা জরিমানা

আকিজ ও আবুল খায়ের টোব্যাকোকে ৭০ হাজার টাকা জরিমানা

কক্সবাজার : আকিজ ও আবুল খায়ের তামাকজাত পণ্য উৎপাদনকারী দেশের শীর্ষস্থানীয় দুটি প্রতিষ্ঠান। অবশেষে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেশ কিছু তামাকজাত পণ্যের খালি মোড়ক ও প্রচারপত্র মজুদের অপরাধে ৭০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। জব্দ করা হয়েছে খালি মোড়ক ও প্রচারপত্র।

শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহি ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি। আদালত সূত্র জানায় অভিযানে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর সংশোধিত ২০১৩ এর আওতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কক্সবাজার খুরুস্কুল রাস্তার মাথায় আবুল খায়ের টোব্যাকো কো: লি: এর অফিস থেকে প্রণোদনার অংশ হিসেবে মজুদকৃত বিপুল সিগারেটের খালি মোড়ক ও কিছু প্রচারপত্র জব্দ করা হয়। এসময় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকায় অবস্থিত হক টাওয়ারের আকিজ গ্রুপের কক্সবাজার অফিস থেকে প্রচারপত্র ও খালি মোড়ক মজুদের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছে একই ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে সাথে ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর তরুণ বড়ুয়া।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে অভিযান জোরদার রয়েছে। দীর্ঘদিন ধরে কক্সবাজারে বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা তামাক বিরোধি প্রচারণা ও কার্যক্রম চালিয়ে আসছে। অভিযান চলবে।