উখিয়ায় এনজিও অফিস থেকে বিপুল পরিমাণ দা, কুড়াল উদ্ধার

উখিয়ায় এনজিও অফিস থেকে বিপুল পরিমাণ দা, কুড়াল জব্দ

কক্সবাজার : উখিয়ায় এনজিও সংস্থা শেড অফিসে মজুদ করা বিপুল পরিমাণ দা, কুড়াল ও লাঠি উদ্ধার করেছে প্রশাসন। পরে এসব সরঞ্জাম জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে মিলভিটাস্থ শেড অফিসে অভিযান চালিয়ে এ সব নিষিদ্ধ সামগ্রী জব্দ করে সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম।

তিনি সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের এই ধরনের ক্ষতিকর দা, কুড়াল, হাতুড়ি ও লাঠি সরবরাহ দেয়া নিষেধ। তাই এ সব মালামাল জব্দ করা হয়েছে।

ফখরুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এনজিও সংস্থা শেড অফিস এবং গুদামে অভিযান চালিয়ে ১ হাজার ৭০০ দা, ২ হাজার ২০০ বেলচা, ১ হাজার ১০০ হাতুড়ি, ১ হাজার ১০০ কোদাল, ১ হাজার ১০০ লাঠি জব্ধ করে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তবে এসব মালামাল বিতরণের অনুমতিপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অভিযানের সময় শেড এনজিও প্রজেক্ট ম্যানেজার সরওয়ার হাসান জানান, এসব দা, কুদাল, বেলচা, ছুরি, হাতুড়ি ও লাঠিগুলো আইওএম তাদেরকে দিয়েছে। এফডি-৭ এর অনুমতি শেষ হওয়ায় ক্যাম্পে বিতরণ না করে আইওএম এসব কৃষি উপকরণ স্থানীয়দের মাঝে সরবরাহ করার জন্য শেডকে দিয়েছে বলে তিনি জানান।জানা গেছে, ২০১৭ সালের আগস্ট থেকে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করে যাচ্ছে এনজিও সংস্থা শেড।