বাংলাদেশী পাসপোর্টসহ ৩ রোহিঙ্গা গ্রেফতার চট্টগ্রামে

বাংলাদেশী পাসপোর্টসহ ৩ রোহিঙ্গা গ্রেফতার

চট্টগ্রাম : বাংলাদেশী পাসপোর্টসহ ৩ রোহিঙ্গা যুবককে গ্রেফতার করেছে পুলিশ। নগরীর সিডিএ ১নং রোডের মাথায় মীর সিএনজি ফিলিং স্টেশনের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে আকবরশাহ্ পুলিশ।

আটকরা হলেন মো. ইউসুফ (২৩), মো. মুসা (২০) ও মো. আজিজ প্রকাশ আয়াজ(২১)। তারা সকলেই মিয়ানমারের নাগরিক। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পে পরিবারের সাথে বসবাস করছেন।

আরো পড়ুন : চট্টগ্রাম টেস্টে এগিয়ে আফগানিস্তান
আরো পড়ুন : বঙ্গবন্ধু পরিবারের ছবি দিয়ে রাজনীতির দোকান খোলা যাবে না

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে তাদের গ্রেফতার করা হয়।এ সময় তাদের কাছ থেকে ৩টি বাংলাদেশী পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, উদ্ধারকৃত পাসপোর্টে উল্লেখিত ঠিকানার সাথে তাদের মৌখিক প্রদত্ত ঠিকানায় কিছুটা গরমিল পাওয়া গেছে তাদের ব্যাপক জিজ্ঞাবাদ করা হয়। এক পর্যায়ে আটকরা স্বীকার করে যে, তারা মায়ানমারের নাগরিক এবং পিতা মাতা ও পরিবারের অন্যান্য সদস্যসহ মায়ানমারে সৃষ্ট ঘটনার প্রেক্ষিতে ২০১৭ সালের বিভিন্ন সময়ে বাংলাদেশে প্রবেশ করে। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করছে।

পুলিশ জানায়, দেশের বিভিন্ন দালালের মাধ্যমে নোয়াখালী জেলা থেকে উচ্চমূল্যে পাসপোর্ট সংগ্রহ করে। পরে তুর্কি দূতাবাসে আবেদন করতে ঢাকায় যাওয়ার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান করছিল। পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে। তাদের বিরুদ্ধে আকবরশাহ্ থানায় মামলা করা হয়েছে।

শেয়ার করুন