চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

বিশ্ববিদ্যালয়ের দ্বায়িত্বপ্রাপ্ত উপাচার্য শিরিণ আখতার রোববার (সেপ্টেম্বর) আইসিটি ভবনে অনলাইনে ভর্তি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন । অনলাইন আবেদন করা যাবে আগামী ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। অনুষ্ঠানে জানানো হয়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রতি ইউনিটের জন্য শিওর ক্যাশ, রকেট, অথবা বিকাশের মাধ্যমে আবেদন ফি হিসেবে ৫৫০ টাকা করে পরিশোধ করতে হবে।
এবার বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের ৪৮টি বিভাগ ও পাঁচটি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা হবে চারটি ইউনিট এবং দুটি উপ-ইউনিটের অধীনে। এবারের ইউনিট চারটি হল- ব্যবসায় প্রশাসন (সি), কলা ও মানব বিদ্যা (বি), বিজ্ঞান (এ) এবং সমাজ বিজ্ঞান ও অন্যান্য (ডি)।
দুইটি উপ-ইউনিট হল- কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত নাট্যকলা, সংগিত বিভাগ ও চারুকলা ইনস্টিটিউট নিয়ে ‘বি১’ এবং শিক্ষা অনুষদভুক্ত ফিজিক্যাল এডুকেশন এবং স্পোর্টস সায়েন্সেস বিভাগ নিয়ে ‘ডি-১’। সব মিলিয়ে এবার ভর্তির জন্য আসন আছে চার হাজার ৯২৬টি।
আগামী ২৭ অক্টোবর ‘বি’, ২৮ অক্টোবর ‘ডি’, ২৯ অক্টোবর ‘এ’, ৩০ অক্টোবর ‘সি’ ইউনিট এবং ৩১ অক্টোবর ‘বি১’ ও ‘ডি১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষার সব তথ্য http://admission.cu.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

শেয়ার করুন