দায়িত্ব বুঝে নিলেন নাহিয়ান লেখক

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহন করলেন ছাত্রলীগের নতুন কান্ডারি ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান ছাত্রলীগের শীর্ষ এই দুই নেতা। এর মধ্য দিয়ে সংগঠনের দায়িত্ব গ্রহণ করেন তাঁরা।

এর আগে গতকাল রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলন করেন জয় ও লেখক। এ সময় তাঁরা সোমবার(১৬সেপ্টেম্বর) জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণের কথা জানান।

ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান জয় বলেন, সোমবার ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আমরা আনুষ্ঠানিকভাবে সংগঠনের দায়িত্ব গ্রহণ করব। একইসঙ্গে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে চলব, হাতকে শক্তিশালী করব।

তিনি বলেন, ছাত্রলীগ চাঁদাবাজ-সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় না। প্রধানমন্ত্রীর নির্দেশিত পথে থেকে ছাত্রলীগের ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করব। সংগঠনের ভাবমূর্তি পুনরুদ্ধারে আপ্রাণ চেষ্টা করব।

সংগঠনকে শক্তিশালী করতে নতুন নেতৃত্ব কাজ করবে উল্লেখ করে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, সারা দেশে ছাত্রলীগের নেতাকর্মীদের যেকোনো অভিযোগ কিংবা দাবি থাকলে আমাদের জানাতে পারেন। আমাদের কাছে আসতে কোনো লবিং কিংবা মধ্যস্ততা লাগবে না।

নানা অভিযোগে শনিবার আওয়ামী লীগের সভায় ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয় শোভন-রাব্বানীকে।

শনিবার(১৪সেপ্টেম্বর) গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় শোভন-রাব্বানীকে সরিয়ে দেওয়া হয়। একইসঙ্গে সিনিয়র সহ-সভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়। আর বর্তমান নেতৃত্বকেপদত্যাগের নির্দেশ দেওয়া হয়।

শেয়ার করুন