বলিউড সিনেমা ‘ওয়ার’ প্রথম দিনে গড়ল নতুন রেকর্ড

যশ রাজ ফিল্মসের ব্যানারে নির্মিত স্পাই থ্রিলার সিনেমা ‘ওয়ার’

‘ওয়ার’ প্রথম দিন বক্স অফিসে নতুন রেকর্ড গড়ল। বিশ্লেষকরা আগেই ধারণা করেছিলেন, সিনেমাটি মুক্তির দিন অর্ধশত কোটি রুপি ঘরে তুলে নেবে। তাই সত্যি হলো, উদ্বোধনী দিনে ‘ওয়ার’ আয় করেছে ৫৩ কোটি ৩৫ লাখ রুপি।

বলিউড সিনেমার বাণিজ্যিক বিশ্লেষক তরণ আদর্শ জানান, ৪ হাজার স্ক্রিনে ‘ওয়ার’ মুক্তি পেয়েছে। এরমধ্যে ভারতে সিনেমাটি হিন্দি ভার্সন থেকে ৫১ কোটি ৬০ লাখ রুপি ও তামিল ভার্সন থেকে ১ কোটি ৭৫ লাখ রুপি আয় করেছে।

উদ্বোধনী দিনে আয়ের দিক থেকে এটিই হিন্দি সিনেমার সর্বোচ্চ আয়। এছাড়া ঋত্বিক ও টাইগারের সিনেমারও সর্বোচ্চ প্রারম্ভিক আয়।

‘ওয়ার’র সঙ্গে একই সময় ভারতে মুক্তি পেয়েছে আরেকটি প্রতীক্ষিত সিনেমা ‘শ্রী রা নরসিংহ রেড্ডি’ এবং হলিউডের ‘জোকার’।

ঋত্বিক-টাইগার ছাড়াও ‘ওয়ার’ সিনেমায় অভিনয় করেছেন বাণী কাপুর, অনুপ্রিয়া গোয়েঙ্কা এবং আশুতোষ রানা। এই সিনেমার মধ্য দিয়ে প্রথমবার একসঙ্গে পর্দা ভাগ করে নিলেন ঋত্বিক রোশন ও টাইগার শ্রফ।

যশ রাজ ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এটি মুক্তি পেয়েছে বুধবার (২ অক্টোবর)।

ভারতীয় স্পাই থ্রিলার ‘ওয়ার’ দেখতে বসে বেশি ভাবতে যাবেন না! ১৫৪ মিনিট, এই পুরো সময়টাই ‘অ্যাকশন ..অ্যাকশন আর অ্যাকশন’!

কবির চরিত্রে ঋত্বিক রোশন। ভারতীয় এজেন্ট। উধ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশের উর্ধ্বে গিয়ে কাজ করাতেই এখন সে ভিলেন।

দ্বিতীয় চরিত্র ইন্টেলিজেন্স এজেন্সিতে কবিরের শিষ্য খালিদ। কবিরকে থামাতে ও দেশের নম্বর ওয়ান স্পাই কেন বিগড়ে গিয়ে দেশের বিরুদ্ধে কাজ করতে শুরু করল, সেটা খুঁজতে বেরিয়ে পড়বে খালিদ।

গল্পের পরতে পরতে টুইস্ট দেখে অনেকেই আব্বাস-মস্তানের অ্যাকশন ছবির ছায়া পাবেন। তবে স্পাই থ্রিলার ‘ব্যাং ব্যাং’য়ের পরে আরও এক হিট ছবি দিতে চলেছেন সিদ্ধার্থ।

শেয়ার করুন