থানায় চিঠি পাঠিয়ে চাঁদাদাবী, সাংবাদিক গ্রেপ্তার চট্টগ্রামে

থানায় চিঠি পাঠিয়ে চাঁদাদাবী, সাংবাদিক গ্রেপ্তার

চট্টগ্রাম : মহানগরীর বেশ কয়েকটি থানায় চিঠি পাঠিয়ে চাঁদাদাবি করায় একটি নিউজপোর্টালের এক সাংবাদিককে গ্রেফতার করেছে খুলশী থানা পুলিশ। আটক সাংবাদিক মুহিবুল হোসাইন চৌধুরী দাবী করেছেন তিনি ওই নিউজপোর্টারেলর চীফ রিপোর্টার।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় খুলশী থানা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিবিসিনিউজটুয়েন্টিফোর.কম.বিডি নামের একটি নিউজপোর্টালের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর জন্য আর্থিক সহায়তা চেয়ে নগরের বিভিন্ন থানায় চিঠি পাঠানো হয় বলে জানা যায়।

আরো পড়ুন : যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব
আরো পড়ুন : নবম ওয়েজ বোর্ড: বিএফইউজের ভূমিকায় সিইউজের ক্ষোভ

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রণব চৌধুরী জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রাম করতে বিভিন্ন থানায় ৫ লাখ ১৭ হাজার ৪২৫ টাকা খরচ দেখিয়ে আর্থিক সহায়তা চেয়ে চিঠি পাঠানো হয়। পরে ফোন করে আবার চাঁদা চাওয়া হয়। বিষয়টি সিএমপির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। চাঁদাবাজির অভিযোগে সাংবাদিকসহ সম্পাদকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

‘সত্যের সন্ধানে ও ন্যায়ের পক্ষে’- স্লোগান নিয়ে এই নিউজপোর্টালের প্যাড থেকে সম্পাদকের স্বাক্ষরিত একটি চিঠি বিভিন্ন থানার অফিসার ইনচার্জ বরাবর পাঠানো হয়েছে।

এতে লেখা রয়েছে, যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক জানানো যাচ্ছে যে, BBCNEWS24.COM.BD এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১১ ও ১২ অক্টোবর সাংবাদিকদের উপস্থিতিতে কক্সবাজারে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছি।

উক্ত অনুষ্ঠানে আপনার পরিচালনাধীন থানার পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদানের জন্য BBCNEWS24.COM.BD এর পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

থানায় জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আটক সাংবাদিক নিজেকে চীফ রিপোর্টার দাবি করলেও তিনি কখনোই তার পোর্টাল দেখেননি বলে জানান। তবে তিনি বলেন, তার পোর্টালে দৈনিক দুইশরও বেশি নিউজ আপোলড হয়! এসময় চট্টগ্রামের ১৩টি থানায় নিজেদের প্রতিনিধি রয়েছে বলেও জানান তিনি।

পোর্টালটির সম্পাদক হিসেবে চিঠিতে মাহামুদুল হাসান রাকিবের স্বাক্ষর রয়েছে। প্রতিষ্ঠানটির প্যাডে লেখা চিঠিতে নগরের পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ে হানিমুন টাওয়ারে এর কার্যালয় বলে উল্লেখ করা আছে।

পোর্টালটির প্রধান উপদেষ্টা হিসেবে আছেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য মনোয়ার উল আলম নোবেল।

শেয়ার করুন