চট্টগ্রামে যুবলীগ নেতা ক্রসফায়ারে নিহত

নিহত ওয়ার্ড যুবলীগের ভাইস প্রেসিডেন্ট খোরশেদ আলম

চট্টগ্রাম : নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ পাঠানটুলী ওয়ার্ড যুবলীগের ভাইস প্রেসিডেন্ট খোরশেদ আলম নিহত হয়েছেন। রোববার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। র‌্যাব-৭ মিডিয়া উইং মাশকুর রহমান জানিয়েছেন নিহত খোরশেদের বিরুদ্ধে পুলিশ সোর্স মান্নান হত্যা মামলাসহ ৮টি মামলার তথ্য রয়েছে। ঘটনাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহত খোরশেদ মোগলটুলী জমিরউদ্দিন লেইনের মৃত শফিক আহমেদের ছেলে।

আরো পড়ুন : সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের
আরো পড়ুন : চেঙ্গী নদীতে দৃষ্টিনন্দন ময়ূর কল্পজাহাজ

র‌্যাব-৭ এর পক্ষ থেকে জানানো হয়, খোরশেদ আগ্রাবাদ এলাকায় যুবলীগ পরিচয়ে চাঁদাবাজি করতেন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকলেও বারবার পুলিশের হাত থেকে পালিয়েছেন তিনি। তাকে গ্রেপ্তার করতে গেলে র‌্যাবের সাথে তার গুলিবিনিময় হয়। এতে তিনি গুলিবিদ্ধ হন। পরে তার মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে খোরশেদের নিহত হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে তার অনুসারীরা আগ্রাবাদ এলাকায় তিনটি রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় বেশ কয়েকটি ককটেলের আওয়াজ শোনা যায়।

পুলিশ জানায়, গত ১৮ আগস্ট নগরীর আগ্রাবাদের বিভিন্ন শিপিং হাউজ থেকে চাঁদা আদায়ের সময় তাকে গ্রেপ্তারে অভিযান চালানো হলে তিনি উল্টো হামলা চালিয়ে পালিয়ে যান। এর আগেও তিনি দুবার পালিয়েছিলেন। তার ঘনিষ্ট

সদরঘাট থানার ওসি ফজলুর রহমান ফারুকী জানান, খোরশেদ পেশাদার সন্ত্রাসী। প্রাথমিকভাবে তার বিরুদ্ধে সদরঘাট থানায় একটি, কোতোয়ালী থানায় একটি অস্ত্র মামলা, ডবলমুরিং থানায় মাদক, অস্ত্র ও হত্যা সংক্রান্ত তিনটি মামলার খোঁজ পাওয়া গেছে।

শেয়ার করুন