টেকনাফে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত

বন্দুকযুদ্ধ

কক্সবাজার: টেকনাফে পুলিশের সাথে গোলাগুলির ঘটনায় দুই মাদক কারবারী নিহত হয়েছে এবং সহকারী পুলিশ সুপারসহ অন্তত ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোররাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সাতঘরিয়াপাড়া সংলগ্ন পাহাড়ী এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- একই ইউনিয়নের কান্জর পাড়ার সামশুল আলমের পুত্র জিয়াবুল হক উরফে বাবুল (৩০) ও বাহারছড়া ইউনিয়নের শীলখালীর কেফায়েত উল্লাহর পুত্র আজিম উল্লাহ (৪৬)। উদ্ধার করা হয়েছে ইয়াবা ও অস্ত্র।

আরো পড়ুন : বিজ্ঞাপনে নীতিমালা আসছে : তথ্যমন্ত্রী
আরো পড়ুন : চেয়ারম্যান মোতালেব ভাইস চেয়ারম্যান হাসান ও আনজুমান

টেকনাফ মডেল থানার (ওসি) প্রদীপ কুমার দাশ, নিহতরা মাদক কারবারী ও পলাতক আসামী বলে দাবী করেন।

তিনি জানান, বুধবার (১৬ অক্টোবর) বিকালে উপজেলার হ্নীলা বাজার এলাকা থেকে বেশ কটি মামলার ফেরারী আসামী জিয়াবুল হক উরফে বাবুলকে গ্রেফতার করে পুলিশ। পরে বৃহস্পতিবার ভোররাত এসপি সার্কেল (উখিয়া-টেকনাফ) নিহাদ আদনান তাইয়ানসহ টেকনাফ মডেল থানার পুলিশের একটি দল হোয়াইক্যং ইউনিয়ন সাতঘরিয়াপাড়া সংলগ্ন পাহাড়ী এলাকায় অস্ত্র ও ইয়াবা উদ্ধার অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আটক আসামীর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথারি গুলিবর্ষণ করে।

এতে এএসপি সার্কেল নিহাদ আদনান তাইয়ান, উপ-পরিদর্শক সাব্বির আহমেদ, কনেস্টবল রাইসুল ইসলাম আসাদ ও শুক্কুর আহত হয়। জবাবে পুলিশ পাল্টা গুলি ছুড়লে দুষ্কৃতকারীরা পিছুহটে। পরবর্তীতে পরিস্থতি স্বাভাবিক হলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ বাবুল ও তার সহযোগী আজিম উল্লাহকে উদ্ধার কর টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার হাসপাতালে প্রেরণ করেন। সেখানে তারা মারা যান।

ওসি আরো জানান, ঘটনাস্থল তল্লাশী করে ১টি ওয়ান শুটার গান, ৫টি এলজি, ৩৬ রাউন্ড গুলি এবং ৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে।