‘স্বাস্থ্য খাতে চসিকের অর্জন স্বপ্নকেও ছাড়িয়ে গেছে’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন চসিক মেয়র আ.জ.ম নাছির উদ্দদীন। ছবি- মোঃ আব্দুল হান্নান কাজল।

হাকিম মোল্লা: স্বাস্থ্য খাতে চট্টল বীর মহিউদ্দীন চৌধুরী যে সুনাম অর্জন করেছিলেন, তা মাঝখানে নষ্ট করে ফেলা হয়েছিল। তা ফিরিয়ে আনতে সক্ষম হয়েছি। বর্তমানে স্বাস্থ্য খাতে চসিকের অর্জন স্বপ্নকেও ছাড়িয়ে গেছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) চসিক কে বি আব্দুস সাত্তার মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন উপরোক্ত মন্তব্য করেন।

প্রধান অতিথি আরোও বলেন, চট্টগ্রাম মহানগরীতে ১৪ লাখ ৪০ হাজার দরিদ্র মানুষ রয়েছে। আমরা তাদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। প্রতিবন্ধী ব্যাক্তিরা যাতে বিনামূল্যে সেবা নিতে পারেন তা নিশ্চিত করেছি। সর্বশেষ এটাই আমাদের মনে রাখতে হবে এটা আমার শহর। এই বিবেকবোধ জাগ্রত করতে হবে। তবেই প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণ করা সম্ভব।

বিগত ৪ বছরে স্বাস্থ্য বিভাগের অগ্রগতি সম্পর্কে সংবাদ সম্মেলনের অয়োজন করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ।

শুরুতে প্রতিবেদন পাঠ করেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম। ডাঃ সেলিম বলেন, চসিক স্বাস্থ্য বিভাগ দেশের সিটি কর্পোরেশন গুলোর জন্য একটি পাইওনিয়ার। পাইওনিয়ার আমাদের মেয়রও। না হলে এতো অল্প সময়ে স্বাস্থ্য খাতে নষ্ট হয়ে যাওয়া সুনাম ফিরিয়ে আনতে পারতেন না।

নাজমুল হক ডিউক বলেন, চসিকের ৩৫০ টি ইপিআই কেন্দ্র রয়েছে যেখানে টিকাদান কর্মসূচি পালন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভ্যাকসিন এওয়ার্ড পেয়েছেন তা এই কর্মসূচির মাধ্যমেই। যে কারণে স্বাস্থ্য সেবার ক্ষেত্রে প্রধানমন্ত্রী চসিকের নাম আগে বলে থাকেন।

এসময় উপস্থিত ছিলেন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব,প্যানেল মেয়র নেছার আহমেদ মঞ্জু, শৈবাল দাস সুমন প্রমুখ।

শেয়ার করুন