পর্যটন খাতে সুদিন অপেক্ষা করছে:চসিক মেয়র

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন-ফাইল ছবি

চট্টগ্রাম:দেশের অফুরান সম্ভাবনা কাজে লাগাতে হলে নাগরিকদেরও এগিয়ে আসতে হবে। বাংলাদেশের পর্যটন শিল্প কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছবে এবং এ খাতে জড়িতদের সুদিন অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে নগরীর পেনিনসোলা হোটেলে ১১তম আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, আমাদের পর্যটন খাতে দায়িত্বে নিয়োজিতরা অতীতে সঠিকভাবে কাজ করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটন খাতকে গুরুত্ব দিচ্ছেন। চট্টগ্রামে দৃশ্যমান পরিবর্তন হচ্ছে। সড়কদ্বীপ, ডিভাইডারগুলোর সৌন্দর্যবর্ধন করেছি। সব সেবা সংস্থার সঙ্গে আলাপ আলোচনা করে সমন্বয়ের চেষ্টা করছি। জনদুর্ভোগ কমে আসবে।

চসিক মেয়র আরো বলেন, চট্টগ্রামের গুরুত্ব ও সম্ভাবনা উপলব্ধি করেই মনিটর এখানে ট্যুরিজম ফেয়ার করছে। দেশের অফুরান সম্ভাবনা কাজে লাগাতে হলে নাগরিকদেরও এগিয়ে আসতে হবে। চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়িতে দেখার অনেক কিছু আছে। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বলা হয় চট্টগ্রামকে। এয়ারলাইন্সগুলোকে চট্টগ্রামের পর্যটন শিল্পকে প্রমোট করতে হবে। বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে হবে। কানেকটিভিটি যত দ্রুততর করা যায় সেই চেষ্টা করতে হবে।

শেয়ার করুন