বেপরোয়া রাজনীতি করলে রাজনৈতিক দুর্ঘটনা ঘটাতে পারে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে যে ভাবে বেপরোয়া চালকদের দুর্ঘটনা ঘটছে ঠিক তাদের মতো যারা এসময় বেপরোয়া রাজনীতি করছেন তাদের জন্যও রাজনৈতিক দুর্ঘটনা ঘটতে পারে।

আরো পড়ুন : ২০২০ সালের মধ্যে দেশে শতভাগ বিদ্যুতায়ন: প্রধানমন্ত্রী
আরো পড়ুন : হুমায়ূন আহমেদ এর ৭১ তম জন্মদিন আজ

বুধবার (১৩ নভেম্বর) সকাল ১১ টার দিকে চট্টগ্রামে তৃতীয় কর্ণফুলী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় ৬ লেন বিশিষ্ট ৮ কিলোমিটার এপ্রোচ সড়ক পরিদর্শনের সময় এসব বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘সদ্য প্রয়াত এম,পি মঈনউদ্দীন খান বাদলের স্বপ্নের কালুরঘাট সেতুর নির্মাণ কাজ কোরিয়ার অর্থায়নে আগামী বছর শুরু হবে।

তাছাড়া সড়ক সেতুর কাজের ব্যাপারে কোরিয়ার সঙ্গে আলোচনা চলছে। এছাড়া চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এটির সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে।’

সডক মন্ত্রী বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী বর্তমানে বাংলাদেশে সড়ক দুর্ঘটনা কমেছে। তাছাড়া এশিয়ার অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের সড়ক দুর্ঘটনার হার বেশি নয়।’

প্রসঙ্গত, কুয়েত ফান্ড ফর এরাবিক ইকোনমিক ডেভলপমেন্টের অর্থায়নে ৩৯৬ কোটি টাকা ব্যয়ে ৬ লেন বিশিষ্ট ৮ কিলোমিটার অ্যাপ্রোচ সড়ক নির্মাণকাজ বাস্তবায়ন করে সড়ক পরিবহন অধিদপ্তর।

এ সময় উপস্থিত ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাবেক সিডিএ চেয়ারম্যান আব্দুস ছালামসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ আরও অনেকে।

শেয়ার করুন