‘ক্রিয়েটিভ শিক্ষায় টেকসই উন্নয়ন দেশ গড়ার স্বপ্ন দেখেন প্রধানমন্ত্রী’

প্রধান অতিথির বক্তব্য রাখছেন, প্রফেসর ড.সৈয়দ মো.গোলাম ফারুক।

হাকিম মোল্লা : এমন শিক্ষা গ্রহণ করতে হবে যে শিক্ষা গ্রহণে শিক্ষার্থী চাকরি পায়, ক্রিয়েটিভ হয়। ক্রিয়েটিভ শিক্ষা ছাড়া দেশের উন্নয়ন বেশি দিন টেকানো সম্ভব নয়। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই ক্রিয়েটিভ শিক্ষার মাধ্যমে টেকসই উন্নয়ন দেশ গড়ার স্বপ্ন দেখেন বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) নগরীর দি কিং অব চিটাগংয়ে আয়োজিত  মেধাবী শিক্ষার্থী সংবর্ধনা যুগপূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

আরো পড়ুন : গ্যাস পাইপলাইন বিস্ফোরণে ৭ জন নিহত চট্টগ্রামে
আরো পড়ুন : খাগড়াছড়ি জেলা আ.লীগের সম্মেলন : স্বেচ্ছাসেবক উপ-কমিটির প্রস্তুতি সভা

প্রতিবছরের মতো এবারও দু’শতাধিক জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধিত হয়।

সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্যে সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রাম–২০১৯ পদকে ভূষিত  ২২ গুণি ব্যক্তিকে সংবর্ধনা ও ৬ জনকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

পদকপ্রাপ্ত ব্যক্তিদের জীবনী ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ছবিসহ প্রকাশ করা হয় সুবেনিয়র।

দীর্ঘদিন পর চট্টগ্রাম শহরে বসবাসরত সীতাকুণ্ডের শিশু-কিশোর থেকে শুরু করে আবাল বৃদ্ধ বনিতা একই ছাদের নিচে এসে যেন কয়েক ঘন্টার জন্য ভুলে যান সকল দূঃখ, কষ্ট।

সংগঠনের যুুুুগ্ন সম্পাদক আবেদীন আল মামুনের পরিচালনায় এতে সভাপতিত্ত্ব করেন উপাচার্য ড.মো.ফসিউল আলম।

 স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মানিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, মিডল্যান্ড ব্যাংকের ভাইস চেয়ারম্যানর মাষ্টার আবুল কাসেম, জনপ্রসাশন মন্ত্রণালয়ের উপ-সচিব শামীম সোহেল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম।

স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সমিতির সভাপতি আবুল মুনছুর ভূইয়া, দিদারুল ইসলাম মাহমুদ চৌধুরী, সাবেক সা.সম্পাদক অধ্যাপক একে এম তফাজ্জল হক,সাবেক সভাপতি ও অনুষ্ঠান উৎযাপন কমিটির আহবায়ক গিয়াস উদ্দিন।

পদক প্রাপ্তদের পক্ষে অনুভূতি প্রকাশ করেন ট্যুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি মুসলিম উদ্দিন, ইপসার প্রধান নির্বাহী আরিফুর রহমান, সৈয়দা সুরাইয়া আক্তার।

দু’পর্বের আলোচনা সভা শেষে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এক যুগপূর্তি উৎসবের পর্দা নামে।

 

শেয়ার করুন