পাথরঘাটায় বিস্ফোরণে হতাহতদের পাশে শিক্ষা উপমন্ত্রী নওফেল

পাথরঘাটায় বিস্ফোরণে হতাহতদের পাশে শিক্ষা উপমন্ত্রী নওফেল

চট্টগ্রাম : নগরীর পাথরঘাটায় ‌’গ্যাস লাইন’ বিস্ফোরণের ঘটনায় নিহত এবং আহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। মঙ্গলবার (১৮ নভেম্বর) সকালে পাথরঘাটার ব্রিকফিল্ড রোডের দুর্ঘটনাকবলিত স্থানে যান। এ সময় মন্ত্রী ঘটনাস্থল ঘুরে দেখেন এবং শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

উপমন্ত্রী নওফেল এ ঘটনায় নিহত এবং আহতদের পরিবারে খোঁজ-খবর নেন। পরে তিনি নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে এবং আহতদের চিকিৎসার জন্য ২০ হাজার টাকা করে স্বজনদের হাতে তুলে দেন।

আরো পড়ুন : চট্টগ্রামে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু টিসিবির
আরো পড়ুন : নগরীর পরিত্যক্ত-খালি জায়গায় পার্ক করবে চসিক

এসময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ঘটনার তদন্তে সরকারের বিভিন্ন সংস্থার একাধিক তদন্ত টিম কাজ করছে। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড তাদের তদন্ত প্রতিবেদন জমাও দিয়েছে। সব প্রতিবেদন জমা হলে ঘটনার প্রকৃত কারণ, এ ধরনের ঘটনা প্রতিকারের উপায় বা সুপারিশ পাওয়া যাবে। দুর্ঘটনা ও প্রাণহানি এড়াতে নগরবাসীর সচেতনতা সবচেয়ে বেশি জরুরি বলে তিনি মন্তব্য করেন।

এসময় উপস্থিত ছিলেন নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, কাউন্সিলর ইসমাইল বালী, সাবেক কাউন্সিলর আবদুর সবুরসহ আওয়ামী লীগ,যুবলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত রোববার (১৭ নভেম্বর) সকালে নগরের কোতোয়ালি থানার পাথরঘাটা ব্রিকফিল্ড রোডে বড়ুয়া ভবন নামে একটি পাঁচতলা ভবনের নিচতলায় বিস্ফোরণে দেওয়াল বিধ্বস্ত হয়। এতে আশপাশের আরও কয়েকটি বাসা এবং দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণে নারী ও কিশোরসহ ৭ জনের মৃত্যু হয় এবং ১০ জন আহত হন।

বিস্ফোরণের ঘটনায় নিহতরা হলেন, পটিয়ার মেহের আঁটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অ্যানি বড়ুয়া, পাথরঘাটার নজু মিয়া লেনের বাসিন্দা জুলেখা খানম ফারজানা ও তার সাত বছর বয়সী ছেলে আতিকুর রহমান শুভ, রঙ মিস্ত্রি নুরুল ইসলাম, রিকশাচালক আবদুস শুক্কুর ও মাহমুদুল হক এবং ভ্যানচালক মো. সেলিম।

শেয়ার করুন