ইডেনের মঞ্চ মাতাবেন রুনা লায়লা

রুনা লায়লা

ইতিহাসখ্যাত, অভিজাত ইডেন গার্ডেনের মুকুটে নতুন পালক যোগ হচ্ছে আজ। শুধু ইডেন নয়, বাংলাদেশ ও বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেরও সোনালি দিন আজ। সাদা পোশাকে বাংলাদেশ ও ভারতের অভিষেক হচ্ছে গোলাপি বলে। ঠিক ১৯ বছর আগে যেভাবে ইতিহাসের পাতায় সোনালি কালিতে ব্র্যাকেটবন্দী হয়েছিলেন সৌরভ গাঙ্গুলী, নাইমুর রহমান দুর্জয়রা। আজ সোনার কয়েনে টস করে একইভাবে ইতিহাসের পাতায় ঠাঁই নিচ্ছেন মুমিনুল হক ও বিরাট কোহলি। গোলাপি বলে দিনরাতের টেস্টকে আতিথেয়তা দিতে কলকাতা সেজেছে গোলাপি রঙে।

আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। ইতোমধ্যে তিলোত্তমা এখন সেজে উঠেছে গোলাপি আলোর মালায়। শহরের বহুতল থেকে রাস্তা ভরে গিয়েছে গোলাপি আলোর ছটায়। বিসিসিআই এর সভাপতি পদে দায়িত্ব নেওয়ার পরই সৌরভ গাঙ্গুলী ভারতের ক্রিকেট দলের অধিনায়ক কোহলি এবং কোট রবি শাস্ত্রীকে রাজি করান। শুক্রবার সেই ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকবে ইডেন।

দুই দেশের রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত তো থাকবেনই এছাড়াও দুই দেশ মিলিয়ে আয়োজন করা হয়েছে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের। শুক্রবার উদ্বোধনের পর গাইবেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী রুনা লায়লা। তাকে ফোন করে অনুষ্ঠানে গাওয়ার জন্য সৌরভ অনুরোধ জানিয়েছেন। রুনা লায়লা জানান, ‘সাধের লাউ’, ‘বন্ধু তিন দিন’, ‘দামাদম মস্তি কালান্দর’ এগুলো তিনি গাইবেনই। এছাড়াও থাকবে আরও নানা গান।

শেয়ার করুন