চট্টগ্রামে শীতের সবজির দাম বাড়ছে, কমছে না পেঁয়াজের ঝাঁজ

বাজারে শীতের সবজি, পেঁয়াজের পসরা।

আবুল কালাম (চট্টগ্রাম) : মহানগরীতে বাড়ছে শীতের সবজির দাম। কমছে কমছে বলেও পেঁয়াজের ঝাঁজ কমেনি। বরং থেমে থেমে বাড়ছে পেঁয়াজের বাজার। নিত্যপণ্যের উর্ধ্বগতির বাজারে দিনের খরচ হিসাব কষতে কষতে দিশাহারা ক্রেতাসাধারণ। সাধারণ মানুষের দাবী বাজার তদারকির। তবে স্বস্তিতে রয়েছে মাছের বাজার। মুরগিও সাধারণের নাগলে পাওয়া যাচ্ছে।

আমদানি করা পেঁয়াজ প্রতি কেজি ১৪০ থেকে বেড়ে ২০০ টাকায়। তবে দেশি পেঁয়াজ এখনো ২০০ টাকা কেজিতেই বিক্রি হচ্ছে। একইভাবে বেশ চড়ামূল্যে বিক্রি হচ্ছে শীতের সবজি। বেশির ভাগ সবজির কেজি ৭০ থেকে ১৩০ টাকা। আর নতুন করে বেড়েছে চাল, আটা, ময়দা, ডাল ও ডিমের দাম।

আরো পড়ুন : ইপিজেডে স্বামীর হাতে স্ত্রী খুন
আরো পড়ুন : সোনাদ্বীপে নারী শিশুসহ ২৪ রোহিঙ্গা উদ্ধার

সোমবার( ২৫ নভেম্বর) নগরীর ফইল্ল্যাতলী বাজার, নয়াবাজার, আব্দুল আলী হাট, কাজীর ডেউরী, গোডাউন বাজার, বিটাকক বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

বিটাক বাজারের ব্যবসায়ী আজিজ জানান তরী তরকারীর দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা বেড়েছে দাম। পাইকারী বাজারে চড়াভাব বিরাজ করেছে।

এ ছাডা আরও বেশ কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, শীতের সবজির দাম হঠাৎ বেশ বাড়ছে। সবজি ব্যবসায়ীরা জানান, ধর্মঘট ও যানবাহন সমস্যায় এ বাড়তি ভাবের কারণ। তবে কাঁচাবাজার ঘুরে দেখা বাজারগুলোতে শীতের সবজির সরবরাহ বেড়েছে। কিন্তু দাম কমেনি। ৪০ টাকা দামের ফুলকপি বিক্রি হচ্ছে ৯০ থেকে ১১০ টাকা। একইভাবে সবচেয়ে কম দামি সবজি অর্থাৎ পাঁচ টাকা কেজির মুলাও বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা দরে। করলাসহ বেশ কয়েকটি সবজি ১০০ টাকা কেজিরও বেশি দামে বিক্রি হচ্ছে। বেগুন ৬০ থেকে ৭০ টাকা, করলা ১০০ থেকে ১২০, টমেটো ১০০ থেকে ১২০, কাঁচা টমেটো ৭০ থেকে ৮০, শিম ১০০, ফুলকপি ৮০ থেকে ১১০, নতুন আলু ১২০, পুরোনো আলু ৩০, শসা ১০০ থেকে ১২০ এবং মুলা ৪০ থেকে ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

শেয়ার করুন