ধানকাটা বিরোধ : মিরসরাই আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে জখম

মিরসরাইয়ে আহত আওয়ামীলীগ নেতা রূপম।

চট্টগ্রাম : জেলার মিরসরাইয়ে ধানকাটা নিয়ে বিরোধের জের ধরে সাইফুদ্দিন চৌধুরী রূপম (৪৫) নামের এক আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে মারাত্মক জখম করেছে প্রতিপক্ষ। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকেলে উপজেলা ৪ নং ধুম ইউনিয়নের শুক্কুরবারইয়ারহাট এলাকার কাজলের দোকানের সামনে এই ঘটনা ঘটেছে। বর্তমানে রূপম ঢাকা ট্রমা সেন্টারে চিকিৎসাধীন রয়েছে। তার শারীরিক অবস্থা আশংকানজক। সে ধুম ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ইউনিয়ন আওয়ামীলীগের সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম সম্পাদকের দায়িত্বে ছিলেন।

আরো পড়ুন : পার্বত্যাঞ্চলে শান্তি-উন্নয়নের দ্বার উন্মোচিত করেছে শান্তিচুক্তি
আরো পড়ুন : ঢাকা উত্তর ও দক্ষিণ আ’লীগের সম্মেলন উদ্বোধন

আওয়ামীলীগ নেতা এসএম সিরাজ মেম্বার বলেন, রূপমের সাথে দীর্ঘদিন একই বাড়ির বিল্পবের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। বৃহস্পতিবার বিকেলে নিজের জমি থেকে জোরপূর্বক জমি থেকে ধান কাটার বিষয়টি জিজ্ঞেস করলে কিছু বুঝে উঠার আগেই বিল্পবের হাতে থাকা দা দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে বিপ্লব। এসময় রূপমের হাতের কবজি কেটে প্রচুর রক্তক্ষরণ হয়। এরপর স্থানীয় লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করে প্রথমে বারইয়ারহাট জেনারেল হাসপাতাল নেয়া হয়। সেখান থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) ও পরে শারীরিক অবস্থা আশংকাজনক হলে ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়।

ঘটনায় জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ধুম ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজ্বী শামশুদ্দিন ভূঁইয়া বলেন, রূপম ভাইয়ের উপর হামলার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবীতে শুক্রবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ধুম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহির উদ্দিন ইরান বলেন, পুর্বশত্রুতার জের ধরে রূপমের উপর হামলা করা হয়েছে। খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। আমি এই ঘটনায় জড়িদের আইনের আওতায় আনার দাবী করছি।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, ধুমে এক ব্যক্তির উপর হামলার বিষয়টি শুনেছি। থানায় অভিযোগ দিলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।