বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন বান্দরবানে

বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন বান্দরবানে

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : “দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মেলে” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক অভিবাসী দিবস।

বুধবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গিয়ে সমবেত হয়। এসময় র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণীপেশার জনসাধারণ অংশ নেয়।

আরো পড়ুন : অভিশংসিত হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
আরো পড়ুন : ত্বকে বয়সের ছাপ : প্রতিকার ও চিকিৎসা

পরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আতিয়া চৌধুরী, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারি-পরিচালক মো: নুরুল আবছার, উপ-সহকারি পরিচালক মো: নজির উল্লাহ সহ প্রমুখ।

এসময় আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার প্রত্যেক ব্যক্তিকে বিদেশ যেতে বিভিন্ন ভাবে সহায়তা করে যাচ্ছে। সরকারিভাবে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করে একজন দক্ষ কর্মী হয়ে বিদেশ যেতে সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে নানান পরিকল্পনা। এসময় বক্তারা যারা বিদেশে গিয়ে কাজ করতে আগ্রহী তাদের দেশে দক্ষতার সাথে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করার আহবান জানান।