চসিক নির্বাচনে ৭ কেন্দ্র নিয়ন্ত্রণের তথ্য ফাঁস নদভীর

.,

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশনের গত নির্বাচনে নগরীর চান্দগাঁও এলাকায় একাই সাতটি কেন্দ্র নিয়ন্ত্রণে নিয়েছেন উল্লেখ করে সাতকানিয়া লোহাগাড়ার সরকারদলীয় সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী বলেছেন, আমরা সবাই মোছলেম ভাইয়ের জন্য কাজ করবো। আমি বোয়ালখালীতেও যাব, চান্দগাঁও এরিয়াতেও যাব। কেননা চান্দগাঁও এলাকায় যেহেতু আমি থাকি সেখানে আমি কাজ করব। যেভাবে আমি গতবার আ জ ম নাছির সাহেবের জন্য কাজ করেছিলাম। সেবার আমি একাই সাতটি কেন্দ্র নিয়ন্ত্রণে নিয়ে নিছিলাম। এমনভাবে নিয়েছিলাম মানুষ বলাবলি করছিল নদভী সাব মৌলানা হয়ে একেবারে গুণ্ডার মতো করে নিয়ে নিলো। তারা বলছে উনাকে আলেম মনে করতাম কিন্তু কাজ করেছে একেবারে সন্ত্রাসীর মতো।

বুধবার (২৫ ডিসেম্বর) রাতে নগরীর লালখান বাজারস্থ মোছলেম উদ্দীনের বাসভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি অকপটেই বলছিলেন গত সিটি নির্বাচনের কেন্দ্র নিয়ন্ত্রণের কথা।

আরো পড়ুন : এখনকার রাজনীতিবিদদের কথাবার্তা রিকশাচালকের মতো : কাদের
আরো পড়ুন : ডিসির পত্র জালিয়াতি : অধ্যক্ষের বিরুদ্ধে মামলা নাইক্ষ্যংছড়িতে

এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরেছে। সরকার দলীয় সাংসদের এমন বক্তব্যে মতবিনিময় সভায় কেউ কেউ হাসাহাসিও করছিলেন।

‘নিজের সর্বোচ্চ’ দিয়ে বাদলের শূন্য চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী মোছলেম উদ্দীন আহমদকে জিতিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করেন সাংসদ আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী।

এ সময় প্রার্থী মোছলেম উদ্দীন ছাড়াও দক্ষিণ চট্টগ্রাম থেকে নির্বাচিত চন্দনাইশের এমপি নজরুল ইসলাম চৌধুরী, বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীসহ জেলার সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। এ সময় তাদের প্রত্যেকে কিছুক্ষণের জন্য হতচকিত হয়ে যান।

আবু রেজা নদভী বলেন, ‘এবারও আমরা চান্দগাঁওতে কাজ করব। দলের সাথে কাজ করব। দল থেকে নেতৃবৃন্দ যেভাবে নির্দেশনা দেয় সেভাবেই হবে সব। বোয়ালখালীতে আমি মসজিদ দিয়েছি। তাই আলেম উলামাদেরও বলে দিয়েছি। আমরা নৌকার প্রশ্নে দলের প্রশ্নে এক। মোছলেম ভাইকে এমপি করে সংসদে নিয়ে যাব ইনশাআল্লাহ!’

উপ-নির্বাচনে দুই প্রধান প্রার্থী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ দলীয় প্রতীক নৌকা ও বিএনপি প্রার্থী আবু সুফিয়ান ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে লড়াই করবেন। বাকিদের মধ্যে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এসএম আবুল কালাম আজাদ টেলিভিশন প্রতীক, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ চেয়ার প্রতীক, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক আপেল ও ন্যাপের বাপন দাশগুপ্ত কুঁড়েঘর প্রতীক বরাদ্দ পেয়েছেন।

ইসি সূত্রে জানা যায়, চট্টগ্রাম-৮ আসনটি চট্টগ্রাম জেলার চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৩, ৪, ৫, ৬ ও ৭ নং ওয়ার্ড এবং বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন, পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন, পূর্ব গোমদন্ডী ইউনিয়ন, শাকপুরা ইউনিয়ন, সারোয়াতলী ইউনিয়ন, পোপাদিয়া ইউনিয়ন, চরণদ্বীপ ইউনিয়ন, আমুচিয়া ইউনিয়ন ও আহলা করলডেঙ্গা ইউনিয়ন নিয়ে গঠিত।

চট্টগ্রাম-৮ আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। বোয়ালখালী উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার। কেন্দ্র সংখ্যা ১৮৯টি।

শেয়ার করুন