কক্সবাজারে কথিত কবিরাজসহ আটক ৫, নকল ওষুধ জব্দ

কক্সবাজারে কথিত কবিরাজসহ আটক ৫, নকল ওষুধ জব্দ

কক্সবাজার : নকল ওষুধ বিক্রি ও চিকিৎসা সেবার নামে প্রতারণার দায়ে কক্সবাজার শহরের ‘সেবা মেডিকেল হল’র চিকিৎসা কেন্দ্রের কথিত চিকিৎসকসহ পাঁচজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এসময় বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়। একই অভিযানে বাজারঘাটার কসতুরী হার্বাল দাওয়াখানা থেকেও বিপুল পরিমাণ ভেজাল ওষুধ জব্দ করা হয়। এসময় কথিত চিকিৎসক ও কর্মচারীরা পালিয়ে যায়।

শুক্রবার (২৭ ডিসেম্বর) অভিযান চালায় কক্সবাজার গোয়েন্দা পুলিশ।

আরা পড়ুন : ভাইরাল ভিপি নুর ও তারেক রহমানের আলাপের স্ক্রিনশট
আরো পড়ুন : চট্টগ্রাম রেলস্টেশনে ১১ টিকিটসহ কালোবাজারি গ্রেফতার

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, টেকনাফ উপজেলার হোয়াইক্যং ডেইঙ্গারকাটা এলাকার নাসিমা খাতুন (৪৫) নামে এক নারী ডিবি পুলিশের কাছে অভিযোগ করেন- কক্সবাজার শহরের বাজারঘাটা বার্মিজ মার্কেট এলাকার আব্দুল্লাহ গ্যারেজ বিল্ডিং এর ৩য় তলায় “সেবা মেডিকেল হল” নামে একটি প্রতিষ্ঠানে চিকিৎসা নিতে যান তিনি। তাকে ভুয়া চিকিৎসা, পরীক্ষা-নিরিক্ষা ও ভেজাল ওষুধ দিয়ে ১৫ হাজার টাকা হাতিয়ে নেয় ওই প্রতিষ্ঠানের কথিত চিকিৎসক। কিন্তু আরো ১৫ হাজার টাকা দেয়ার জন্য চাপ দেয়। এতে নিরুপায় হয়ে তিনি ডিবি পুলিশের কাছে অভিযোগ করেন।

মানস বড়ুয়া আরো জানান, অভিযোগ পেয়ে তার নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল ‘সেবা মেডিকেল হল’র নামে কথিত চিকিৎসা প্রতিষ্ঠানে অভিযান চালান। অভিযানে কক্সবাজার সদরের জালালাবাদ এলাকার মরহুম মোজাহের আহম্মেদের পুত্র কথিত ডা. মহিদুল ইসলাম (৩৩), চট্টগ্রামের রাউজান বাগোয়ান এলাকার মো. হানিফের পুত্র বর্তমান কক্সবাজার বাস টার্মিনাল লারপাড়ার এলাকার বাসিন্দা মো. ইয়াছিন (২৫), কক্সবাজার শহরের কালুর দোকান এলাকার রফিক উদ্দীনের পুত্র নাসির উদ্দিন (২৯), উখিয়া উপজেলার কোটবাজার চৌধুরী পাড়ার শামসুল আলমের পুত্র মো. ওসমান (১৯) ও বগুড়া জেলার গাবতলী এলাকার মো. জাকিরের পুত্র মো. শাহীনকে (৩০) আটক করা হয়। সেখান থেকে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়।

মানস বড়ুয়া আরো জানান, সেবা মেডিকেল হল এবং কসতুরী হার্বাল দাওয়াখানার মতো কয়েকটি প্রতিষ্ঠান ভুয়া চিকিৎসা এবং নকল ওষুধ বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। তারা দালাল নিয়োগ করে গ্রাম থেকে শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিতে আসা নিরক্ষর লোকজনকে প্রলোভনে ফেলে তাদের প্রতিষ্ঠানে নিয়ে যায়। সেখানে নানা প্রলোভন এবং ভয়ভীতি দেখিয়ে নকল ও কথিত চিকিৎসসেবা দিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেয়। অভিযোগ পেলে পুলিশ সব জায়গায় অভিযান চালাবে।

শেয়ার করুন