বিমান পরিচ্ছন্নতাকর্মীর জুতায় দুই কেজি সোনাসহ ৩জন গ্রেফতার

বিমান পরিচ্ছন্নতাকর্মীর জুতায় দুই কেজি সোনাসহ ৩জন গ্রেফতার

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচ্ছন্নতা কর্মীর জুতায় বিশেষ কায়দায় মোড়ানো অন্তত ২ কেজি সোনা উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এসময় তিন পরিচ্ছন্নতা কর্মীকে আটক করা হয়। আটকরা হলেন-সুমন শিকদার (৩৪), শাহিন হোসেন (২৭) ও বেলাল আকন (২৮)। তারা প্রত্যেকেই বিমানের প্রকৌশল বিভাগে কর্মরত।

এপিবিএন-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানিয়েছেন আটকদের মধ্যে মধ্যে সুমনের জুতায় বিশেষভাবে মোড়ানো অবস্থায় সোনার বারগুলো পাওয়া গেছে।

আরো পড়ুন : সোনার দাম বেড়ে ভরি ৬০ হাজারে
আরো পড়ুন : নগর ভবন ভেঙ্গে হবে ২৩ তলা ‘আইকনিক’ ভবন

তিনি বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ আজ শনিবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীরা নেমে যাওয়ার পর বিমানের প্রকৌশল শাখার পরিচ্ছন্নতা কর্মীরা উড়োজাহাজে ঢোকেন। পরিচ্ছন্নতা শেষ করে বের হওয়ার পর সুমনের আচরণে সন্দেহ হলে এপিবিএন সদস্যরা তাকে তল্লাশি করতে চাইলে তিনি বাধা দিয়ে বাকবিতণ্ডায় লিপ্ত হন। এ সময় সুমনের পক্ষ নিয়ে শাহিন ও বেলালও এপিবিএন কর্মকর্তাদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।‘

পরে তিনজনকেই এপিবিএন কার্যালয়ে এনে দেহ তল্লাশি করা হয় জানিয়ে আলমগীর হোসেন বলেন, ‘সুমনের জুতার ভেতরে বিশেষভাবে মোড়ানো অবস্থায় প্রতিটি ১১৬ গ্রাম ওজনের ২০টি সোনার বার পাওয়া যায়।’

এর আগেও এরা কৌশলে চারবার এভাবে সোনার বার বিমানবন্দরের বাইরে পাচারের কথা ‘স্বীকার’ করে জানিয়ে তিনি আরো বলেন, ‘মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে বেলাল এই কাজটি করেছে এবং কালাম নামে এক টেকনিশিয়ান বিমানের ভেতরে তাকে এই বারগুলো দিয়েছে বলে দাবি করেছে।’ কালামকে গ্রেপ্তারের জন্য তৎক্ষণাৎ চেষ্টা চালানো হলেও পরিস্থিতি বুঝে তিনি সটকে পড়েন বলে জানান পুলিশ কর্মকর্তা আলমগীর।

তিনি বলেন, ‘বিমানবন্দরের বাইরে কার কাছে সে সোনার বারগুলো পৌঁছে দিতে চেয়েছিল, সেই বিষয়ে স্পষ্ট করে কিছু বলেনি সুমন।’

শেয়ার করুন