তফসিল ঘোষণা
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নির্বাচন ৩০ জানুয়ারি

সিইউজে’র সভাপতি নাজিমুদ্দীন শ্যামল এবং সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান জসীম চৌধুরী সবুজ।

চট্টগ্রাম : চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজ)র দ্বি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচনী তফসিল অনুযায়ী আগামি ৩০জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিরতীহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। নির্বাহী পরিষদের ৯টি পদেআয়োজিত  নির্বাচনে ৪০৪ সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর ২৯ জানুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় নির্বাচন পরিচালনা কমিটি সভাপতি জসীম চৌধুরী সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ নিযাম উদ্দিন, মুহাম্মদ মোরশেদ আলম, মুহাম্মদ শামসুল হক, মোহাম্মদ মামুনুর রশীদ।

আরো পড়ুন : পাইপগান ও ছোরাসহ ৪জন গ্রেফতার চট্টগ্রামে
আরাে পড়ুন : শর্ত ছাড়াই ইরানের সঙ্গে আলোচনায় বসতে রাজি যুক্তরাষ্ট্র

ঘোষিত তফসিল অনুযায়ি মনোনয়নপত্র সরবরাহ করা হবে ১৫ ও ১৬ জানুয়ারি, সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। মনোনয়নপত্র জমা ১৭ জানুয়ারি সকাল ১১টা থেকে বিকেল-৪টা পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই ও খসড়া তালিকা প্রকাশ ১৮ জানুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহার ২০ জানুয়ারি, সকাল ১১টা থেকে বিকেল-৪টা পর্যন্ত, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২১ জানুয়ারি এবং ভোট গ্রহণ-৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত।

এর আগে বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান জসীম চৌধুরী সবুজ চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল এবং সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস’র কাছ থেকে এই দায়িত্ব বুঝে নেন। এসময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ নিজাম উদ্দিন, মুহাম্মদ শামসুল হক, মুহাম্মদ মোরশেদ আলম, মামুনুর রশীদ উপস্থিত ছিলেন।

নির্বাহী পরিষদের সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, নির্বাহী পরিষদের একটি সদস্যপদসহ মোট ৯(নয়)টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন