‘মেধামননে ও সৃজনশীলতায় শিশুকে বেড়ে উঠার সুযোগ দিতে হবে’

চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম শিশু একাডেমিতে বেলুন উড়িয়ে বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন।

চট্টগ্রাম : জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন বলেছেন, আজকের শিশুরা আগামী দিনের উজ্জল ভবিষ্যৎ ও রাষ্ট্রের সম্পদ। নীতি-নৈতিকতা শিখানোর মাধ্যমে তাদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ডে উদ্ধুদ্ধ করতে হবে। আমাদের দেশটি যখন সোনার বাংলা হয়ে গড়ে উঠবে তখন শিশুরা সোনার মানুষ হয়ে দেশকে আগামীতে আলোকিত করবে। এ জন্য তাদের মতো করে মেধামননে ও সৃজনশীলতায় বেড়ে উঠার সুযোগ সৃষ্টি করে দিতে অভিভাবকসহ প্রত্যেককে আন্তরিক হতে হবে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে চট্টগ্রাম জেলা শিশু একাডেমিতে বিভাগীয় পর্যায়ে অনুষ্টিত দু’দিন ব্যাপী জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আরো পড়ুন : শত বছরের ‘ওয়াজ মাহফিল’ সংস্কৃতি ও প্রাসঙ্গিক ভাবনা
আরো পড়ুন : ‘শিশু সুরক্ষায় সরকারের পাশাপাশি আমাদেরও দায়িত্ববান হতে হবে’

বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রামের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় একাডেমিতে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিভাগীয় পর্যায়ে এ প্রতিযোগিতা শুরু হয়েছে।

চট্টগ্রাম জেলা শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নারগীস সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলার প্রতিযোগী কাশফিয়া ফারহা। অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়িয়ে দু’দিনব্যাপী চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা, জেলা সংগঠক, বিচারক, প্রতিযোগী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেল ৫টায় শিশু একাডেমি প্রাঙ্গণে বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হবে।

এবারের প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১১ জেলা যথাক্রমে- চট্টগ্রাম, ব্রাহ্মবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষণ্মীপুর, নোয়াখালী, ফেনী, খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান ও কক্সবাজার জেলা।

শেয়ার করুন