টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদককারবারি নিহত

প্রতীকী

কক্সবাজার : জেলার টেকনাফ উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা ইয়াবাকারবারি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ৬৬ হাজার ৯১৫ পিস ইয়াবা, দু’টি ওয়ান শুটার গান, পাঁচ রাউন্ড তাজা কার্তুজ, দু’টি কার্তুজের খালি খোসা, নগদ তিন হাজার টাকা উদ্ধার করা হয়। নিহত মো. আব্দুল নাছির (২৮) উখিয়া উপজেলার বালুখালী আট নম্বর ক্যাম্পের (ইস্ট) বি-২৬ নম্বর ব্লকের বাসিন্দা মো. জাকেরের ছেলে।

শুক্রবার (৩১ জানুয়ারি) ভোরে উপজেলার পুরানপাড়া মেরিন ড্রাইভ এলাকায় এ ঘটনা ঘটে।

আরো পড়ুন : দুদকের চাওয়া : সরকারি কর্মচারীরা নাগরিকদের ‘স্যার’ সম্বোধন করবেন
আরো পড়ুন : গ্লাডিওলাস ফসলের মাঠ পরিদর্শনে ইপসার সহকারী পরিচালক

র‌্যাবের টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মির্জা সাহেদ মাহাতাব জানান, মিয়ানমার থেকে আসা ইয়াবার একটি চালান পুরানপাড়া মেরিন ড্রাইভ সড়ক দিয়ে পাচার হবে_এমন গোপন খবর পেয়ে র‌্যাবের একটি দল ওই এলাকায় চেকপোস্ট স্থাপন করে। এ সময় মেরিন ড্রাইভ সড়ক দিয়ে সন্দেহভাজন কয়েকজনকে আসতে দেখে র‌্যাব সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে মাদক কারবারিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ইয়াবা, অস্ত্র ও গুলিসহ গুলিবিদ্ধ এক ব্যক্তিকে উদ্ধার করা হয়।

তিনি জানান, গুলিবিদ্ধ ওই মাদক কারবারিকে প্রথমে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওই কর্মকর্তা।