ময়দায় বানানো সেকলো ক্যাপসুল ফার্মেসিতে! দোকান সীলগালা

ফার্মেসীত ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম : ফেসবুকে তথ্য পেয়ে হাটহাজারী পৌরসভার একটি ফার্মেসিতে অভিযান চালিয়ে ময়দায় বানানো বিপুল পরিমাণ নকল সেকলো ক্যাপসুল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই ফার্মেসির গোডাউন থেকে লাখ টাকা মূল্যের সরকারি ওষুধও জব্দ করা হয়। পরে ফার্মেসিটি সিলগালা করে দেয়া হয়।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে পৌরসভার আলম ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

আরো পড়ুন : উদ্বোধনেই সীমাবদ্ধ উত্তর হালিশহর ওয়ার্ডের উন্নয়ন কাজ
আরো পড়ুন : লামায় ৬টি ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন, ১৮ লাখ টাকা জরিমানা

মো. রুহুল আমিন জানান, ফেসবুকে অভিযোগ পেয়ে আলম ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় সেখান থেকে ময়দা দিয়ে বানানো ২২৪ পাতা নকল সেকলো ক্যাপসুল এবং লাখ টাকা মূল্যের সরকারি ওষুধ জব্দ করা হয় ।

তিনি বলেন, আসল সেকলোর দানাগুলো ছোট ছোট। ক্যাপসুলের গায়ে স্কয়ার লেখা থাকে। দানাগুলোর স্বাদ তিতা হয়। অন্যদিকে নকল সেকলোর দানাগুলো হোমিওপ্যাথিক দানার আকারের। দানার স্বাদ ময়দার মতোই।

ইউএনও মো. রুহুল আমিন বলেন, গ্যাস্ট্রিকের ওষুধ হিসেবে বাজারে সবচেয়ে বেশি চাহিদা সেকলো ক্যাপসুলের। এর সুযোগ নিয়ে অসাধু ব্যবসায়ীরা নকল সেকলো বাজারজাত করছে। মানুষকে ঠকাচ্ছে। জনস্বাস্থ্যকে হুমকির মুখে ফেলছে। অভিযানের খবর পেয়ে ফার্মেসি মালিক পালিয়ে গেছে। আলম ফার্মেসি আমরা বন্ধ করে দিয়েছি।’