লালদীঘির মহাসমাবেশে লাখো মানুষ সমাগমের প্রত্যাশা মেয়রের

বক্তব্য দেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম : আজ লালদীঘির মহাসমাবেশে লাখো মানুষের সমাগম হবে বলে আশা করছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতি প্রতিরোধে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে মহাসমাবেশের ডাক দিয়েছেন মেয়র।

বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে টাইগারপাসে চসিক সম্মেলন কক্ষে মহাসমাবেশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

আরো পড়ুন : ময়দায় বানানো সেকলো ক্যাপসুল ফার্মেসিতে! দোকান সীলগালা
আরো পড়ুন : সবজি ক্ষেতে পোকা দমনে ফেরোমন ফাঁদ

‘মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিকে না বলুন: নিরাপদ ও বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তুলুন’ স্লোগানে এ মহাসমাবেশের আয়োজন করছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

সংবাদ সম্মেলনে মেয়র বলেন, সব শ্রেণির মানুষকে আমন্ত্রণ জানিয়েছি। শপথ পাঠ করানো হবে। সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই।

মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিমুক্ত নগর গড়তে এ সমাবেশের আয়োজন করা হচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ডিজি, পুলিশ কমিশনারকে আমন্ত্রণ জানানো হয়েছে।

মাঠে ৭ হাজার চেয়ারে নারীরা থাকবেন। সড়কে থাকবেন পুরুষরা। এটি রাজনৈতিক সমাবেশ নয়, নগরবাসী যে কেউ আসতে পারবেন। সমাবেশে আগতদের দেখার সুবিধার্থে মাঠের ভেতরে ৫টি বড় এলইডি স্ক্রিন, কোতোয়ালী মোড়, জেলা পরিষদ মার্কেট, সোনালী ব্যাংক, লালদীঘির পূর্ব পাশ ও সিনেমা প্যালেস মোড়ে এলইডি স্ক্রিন বসানোসহ আন্দরকিল্লা ও নিউমার্কেট মোড় পর্যন্ত পর্যাপ্ত মাইক দেওয়া হবে।

তিনি বলেন, চসিকের ২০তম মাসিক সাধারণ সভায় কয়েকজন কাউন্সিলরের প্রস্তাবের প্রেক্ষিতে সিদ্ধান্ত নিয়ে দেড় বছর ধরে মাদক বিরোধী সমাবেশ করেছি। কাউন্সিলররা মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের তালিকা করেছিলেন। সেটি আনুষ্ঠানিকভাবে প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়। আমরা প্রতিটি ওয়ার্ডে জনগণকে উদ্বুদ্ধ করেছি। এর ফলে মাদকের বেপরোয়া অবস্থা থেকে নগরে পরিবর্তন এসেছে। মাদক কারবারিদের আস্ফালন নেই। প্রতিটি ওয়ার্ডে সমাবেশ ও কমিটি গঠন করেছি। চসিকের সেবার পরিধি বাড়ানোর অংশ হিসেবে এটি করেছি।

এসময় মহাসমাবেশের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, এইচএম সোহেল, মোহাম্মদ জাবেদ প্রমুখ। সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও জাহানারা ফেরদৌস।

শেয়ার করুন