বান্দরবান ডিসির স্বাক্ষর জালিয়াতি, মাদ্রাসা সুপার সৈয়দ হোসাইন কারাগারে

মাদ্রাসা সুপার সৈয়দ হোসাইন

বান্দরবান : জেলা প্রশাসকের পত্র জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলায় নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মাদরাসা সুপার সৈয়দ হোসাইনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

উচ্চ আদালতের নির্দেশে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারী) নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা আবেদন শুনানীশেষে চীফ জুডিয়াল ম্যাজিষ্ট্রেট মাহাবুবুর রহমানের আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরো পড়ুন : বিভাজন ভুলে পার্বত্যাঞ্চলে উন্নয়নকে এগিয়ে নিতে হবে : স্থানীয় সরকারমন্ত্রী
আরো পড়ুন : বিএনপির আচরণ ‘নাচতে না জানলে উঠোন বাঁকা’র মতো : তথ্যমন্ত্রী

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) মোহাং জয়নুল আবেদীন এবং আসামী পক্ষে মামলার কৌশলী ছিলেন এডভোকেট ইলিয়াছুর রহমান, মুর্শেদুল ইসলাম রুবেল ও মো: শাহজাহান।

অভিযোগ রয়েছে, ২০১৮ সনে নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট আলীম মাদরাসা পরিচালনা কমিটি গঠন নিয়ে বান্দরবান জেলা প্রশাসকের ৩৩৬নম্বর স্মারকের একটি চিঠি স্বাক্ষর জালিয়াতিতে আশ্রয় নেয় সৈয়দ হোসাইন। পরে ডিসির পত্র জালিয়াতি, নিজ প্রতিষ্ঠানের ছাত্রীর সাথে কেলেংকারী, মাদরাসা পরিচালনায় অনিয়ম, দূর্নীতি সাথে জড়িত বলে প্রশাসনিক একাধিক তদন্তে দোষী প্রমানিত হয় ওই শিক্ষক। বিষয়সমূহ বান্দরবান জেলা প্রশাসককে জানালে গত ডিসেম্বর মাসে ৪০৬নম্বর স্মারকের পত্র মূলে ওই মাদরাসা সুপারের বিরুদ্ধে আইনগত
ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন জেলা প্রশাসক।

পরে ২৪ ডিসেম্বর নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি বাদী হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় (০৭/২৪-১২-২০১৯) মামলা দায়ের করেন। মামলাটি দায়েরের পর মাদরাসা সুপার দীর্ঘদিন পালিয়ে থেকে উচ্চ আদালতে জামিনের জন্য আবেদন করলে নিম্ন আদালতে হাজির হওয়া শর্তে জামিন প্রদান করেন। উচ্চ আদালতের মেয়াদ শেষ হলে বৃহস্পতিবার বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আসামী ও সরকার পক্ষের পিপির কয়েক ঘন্টা যুক্তিতর্ক ও শুনানী শেষে বিচার সৈয়দ হোসাইন এর আবেদন নাকচ করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

এই প্রসঙ্গে আসামী পক্ষের আইনজীবি মুর্শেদুল ইসলাম রুবেল জানান, আদালত উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে আসামীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন এবং ঘটনার সময়কার মাদরাসা পরিচালনা কমিটি সংশ্লিষ্ট ব্যক্তিদের তদন্তের আওতায় আনার জন্য মামলার তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।