চট্টগ্রামে দুই দিনব্যাপী কারিগরি চাকরি মেলা মঙ্গলবার শুরু

চট্টগ্রামে দুই দিনব্যাপী কারিগরি চাকরি মেলা মঙ্গলবার শুরু

চট্টগ্রাম : চাকরির ওয়েবসাইট এর উদ্যোগে মঙ্গলবার নগরীর কনভেনশন হলে শুরু হচ্ছে দুই দিনব্যাপী বিডিজবস ডটকম কারিগরি চাকরি মেলা। দেশি-বিদেশি ৫০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছেন। ৩ শতাধিক লোকবল নিয়োগ করার উদ্দেশ্যে প্রতিষ্ঠানগুলো এ মেলার আয়োজন করেছে।

রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিডিজবস ডটকম এর সমন্বয়ক বিডিজবস ডটকমের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মোহাম্মদ আলি ফিরোজ।

তিনি আরো জানান, দুই দিনব্যাপী এ মেলায় প্রথম দিন (১১ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানগুলো তাদের আগের থেকে ঘোষণা করা পদের বিপরীতে চাকরি প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করবে ।দ্বিতীয় দিন (১২ ফেব্রুয়ারি) বাছাইকৃত আবেদন কারীদের অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মানবসম্পদ বিভাগের প্রতিনিধিরা সরাসরি সাক্ষাৎ করবেন ।চাকরিদাতা এবং সব ধরনের চাকরি প্রার্থীদের মধ্যে সংযোগ সৃষ্টি করার লক্ষ্যে bdjobs.com ১৫ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে চাকরি মেলা আয়োজন করে আসছেন।

প্রথমবারের মতো শুধুমাত্র কারিগরি প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষার্থী এবং পেশায় অভিজ্ঞদের জন্য এ মেলায় অংশগ্রহণকারী প্রত্যেকটি প্রতিষ্ঠানের কোন পদে লোক নিয়োগ করবে তা আগে থেকেই প্রকাশ করে এসেছে। চট্টগ্রাম কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্ত এবং এ ধরনের কাজে অভিজ্ঞ চাকরি প্রার্থীদের জন্য চট্টগ্রামের স্থানীয় প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি ঢাকার কয়েকটি বৃহৎ প্রতিষ্ঠান এ মেলায় অংশগ্রহণ করছে।

মেলায় সহযোগী হিসেবে থাকছে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট, বিটাক, ইউসেপ, বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, ব্রাক ইনস্টিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট, ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি, শ্যামলী আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউট, নার্সিং কলেজ অফ টেকনোলজি, রাঙ্গামাটি টিটিসি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন bdjobs.com চট্টগ্রাম এর প্রধান সমন্বয়ক মো: জমির হোসেন ও সেলস এক্সিকিউটিভ শামসুল আরেফিন।

শেয়ার করুন